নিজস্ব প্রতিবেদক

  ১৫ জানুয়ারি, ২০২৪

প্রথম পদক্ষেপ হবে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ

- বাণিজ্য প্রতিমন্ত্রী

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, আমার দায়িত্ব গ্রহণের পর প্রথম কর্মসূচি হবে দ্রব্যমূল্য ক্রয়ক্ষমতার মধ্যে আনা। সরকার পণ্য উৎপাদন করে না, আমদানিও করে না। উৎপাদনকারী ও ভোক্তার মধ্যে সমন্বয় করে মাত্র। উৎপাদনকারীদের হাত থেকে পণ্যটি ভোক্তার হাতে পৌঁছানো পর্যন্ত জার্নিটা যেন স্মুথ হয়, সরকার সে লক্ষ্যে কাজ করবে। গতকাল রবিবার দায়িত্বের প্রথম দিন সচিবালয়ে নিজ দপ্তরে এসেই সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন তিনি। এ সময় নিজের প্রথম পদক্ষেপ হিসেবে দ্রব্যমূল্য ক্রয়ক্ষমতার মধ্যে আনার কথা জানান নবনিযুক্ত বাণিজ্য প্রতিমন্ত্রী।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ের পর টানা চতুর্থ মেয়াদে সরকার গঠন করেছে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ। নতুন মন্ত্রিসভায় জায়গা করে নিয়েছেন বেশ কয়েকজন নতুন মুখ। তাদের মধ্যে অপেক্ষাকৃত তরুণ আহসানুল ইসলাম টিটু পেয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের দায়িত্ব। এর আগে, সকালে নতুন মন্ত্রী দপ্তরে এলে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা তাকে স্বাগত জানান। এসময় বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষও উপস্থিত ছিলেন।

সংবাদকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে আহসানুল ইসলাম টিটু মন্ত্রণালয়ের অধীনস্ত বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে পরিচয়পর্ব সারেন। এর ফাঁকে ফাঁকে কাজও বুঝে নেন নতুন এ প্রতিমন্ত্রী।

প্রসঙ্গত, টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আস?ন থেকে টানা দ্বিতীয়বার নির্বাচিত সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু ২০১৩-১৪ মেয়াদে ঢাকা স্টক এক্সচেঞ্জের সভাপতি ছিলেন, সন্ধানী লাইফ ইনস্যুরেন্স কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) দায়িত্ব পালন করছেন। তার বাবা হাজি মকবুল হো?সেন ঢাকা-৯ আসন থেকে ১৯৯৬ সা?লে সংসদ সদস্য নির্বা?চিত হন। তিনি আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close