সিলেট প্রতিনিধি

  ২২ মার্চ, ২০২৩

কুশিয়ারায় ধরা পড়ল ১০০ কেজির বাগাড়

সিলেটের কুশিয়ারা নদীতে এক জেলের জালে ১০০ কেজির একটি বাগাড় মাছ ধরা পড়েছে। মঙ্গলবার (২১ মার্চ) মাছটি ধরা পড়ে বলে জানান মাছ বিক্রেতা আনোয়ার হোসেন। এরপর মাছটি নগরীর বন্দরবাজারের লালবাজারে বিক্রির জন্য আনা হয়।

মাছ বিক্রেতা আনোয়ার হোসেন বলেন, কুশিয়ারা নদীতে জেলের জালে মাছটি ধরা পড়েছিল। সকালে সিলেট নগরীর কাজিরবাজার থেকে মাছটি কিনে বিক্রির জন্য লালবাজারে নিয়ে এসেছি।

তিনি আরো বলেন, বুধবার সকাল ১০টায় মাছটি কেটে কেজি দরে বিক্রি করা হবে। কারণ, এত বড় মাছ কেউ পুরোটা কিনবে না। এক কেজি মাছের দাম দুই হাজার টাকার মধ্যে থাকবে।

তবে জেলেদের কাছ থেকে কত টাকায় মাছটি কিনেছেন তা জানাতে চায়নি এই মাছ বিক্রেতা।

নগরীর দাড়িয়াপাড়ার বাসিন্দা সঞ্জয় বণিক বলেন, লালবাজারে বড় বাগাড় মাছ উঠেছে মাইকিং শুনে মাছটি দেখতে এসেছি। প্রায় সময় লালবাজারে বড় বাগাড় মাছ ওঠে বলে শোনা যায়। মাছটি দেখে ছবি তুলে রাখলাম।

এর আগে ১৪ মার্চ জকিগঞ্জের কুশিয়ারা নদীতে জেলের জালে ১৫০ কেজির একটি বাগাড় মাছ ধরা পড়েছিল; সেটিও এই মাছ ব্যবসায়ী কেটে বিক্রি করেন।

বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন, ২০১২ অনুযায়ী বিপন্ন প্রাণী ধরা বা কেনা-বেচা দণ্ডণীয় অপরাধ। এ অপরাধে সর্বোচ্চ এক বছর কারাদণ্ড অথবা ৫০ হাজার টাকা জরিমানা বা উভয় দণ্ডের বিধান রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close