চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

  ০৬ ডিসেম্বর, ২০২২

ককটেল বিস্ফোরণ

চাঁপাইনবাবগঞ্জ কৃষক লীগের সম্মেলন পণ্ড

ককটেল বিস্ফোরণ ও দুই গ্রুপের মারামারিতে চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষক লীগের সম্মেলন পণ্ড হয়ে গেছে। সোমবার (৫ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে শহরের পৌর পার্কে কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতি সমীর চন্দের উপস্থিতিতে এ ঘটনা ঘটে।

এ ছাড়া অনুষ্ঠানস্থলে কেন্দ্রীয় কৃষক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আবদুল ওদুদ, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, পৌর মেয়র মোখলেসুর রহমানসহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার দুপুর ১২টার দিকে মঞ্চের বাম পাশে হঠাৎ একটি চেয়ার নিচে পড়ে যায়। এ নিয়ে নেতাকর্মীরা বিশৃঙ্খলায় জড়িয়ে পড়েন। একপর্যায়ে বিভিন্ন পক্ষ হাতাহাতিতে জড়িয়ে পড়ে। এতে জেলা কৃষক লীগের সহসভাপতি খায়রুল আলম জেম ও পৌর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিনহাজ আহত হন। এ সময় সমাবেশ স্থলের আশপাশে ৫টি ককটেল বিস্ফোরিত হয়।

আহত মিনহাজকে ২৫০ শয্যার চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুপুর সাড়ে ১২টার দিকে সম্মেলন বন্ধ ঘোষণা করা হয়। পরে জেলা আওয়ামী লীগ নেতারা অতিথিদের নিয়ে সম্মেলনস্থল ত্যাগ করেন। এ সময় বেশ কিছু যুবকের হাতে ককটেল ও দেশীয় অস্ত্র দেখা যায়।

প্রত্যক্ষদর্শী আবদুল আওয়াল নামে পথচারী জানান, বড় ইন্দারা মোড়ে পর পর অন্তত ৫টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয় দোকানদার, পথচারী ও যানবাহন চালকরা। বন্ধ হয়ে যায় গুরুত্বপূর্ণ হাসপাতাল সড়কটি।

চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মুসফিকুর রহমান টিটো বলেন, আট বছর পর সম্মেলন ঘিরে জেলাজুড়ে উৎসবের আমেজ বিরাজ করছিল। কেন্দ্রের নির্দেশনা ছিল- মঞ্চে কৃষক লীগের দায়িত্বশীল নেতা ও কার্ডধারীরা বসবেন। সেখানে একজন জনপ্রতিনিধি তার লোকজনকে মঞ্চে উঠিয়ে সম্মেলন বানচালের চেষ্টা করেন। এতে কৃষক লীগের দায়িত্বশীল নেতা ও পুলিশ বাধা দিতে গেলে গ-গোল বাধে। এতে বেশ কয়েকজন আহত হন। আহতদের স্থানয়ীয়ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি আরো বলেন, সম্মেলনের আগের রাতে সার্কিট হাউসে তাকেও লাঞ্ছিত করা হয়। এখন সম্মেলন স্থগিত। এ বিষয়ে কেন্দ্র পরে সিদ্ধান্ত দেবে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহা. জিয়াউর রহমান বলেন, সম্মেলন স্থলে দুই গ্রুপে সংঘর্ষ রয়েছে। তবে কী কারণে এমন বিশৃঙ্খলা হলো তা নিশ্চিত নন তিনি।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি এ কে এম আলমগীর জাহান বলেন, সম্মেলন স্থলে দুই গ্রুপে একটু বিশৃঙ্খলা হয়েছিল। দ্রুতই নিয়ন্ত্রণ করা হয়েছে।

তিনি দাবি করেন, সম্মলনের আশপাশে ককটেল বিস্ফোরণের আলামত পাওয়া যায়নি। তবে পটকার মতো শব্দ পাওয়া গেছে। কয়েকটি গাড়ি ভাঙচুরের কথা স্বীকার করে তিনি জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close