চট্টগ্রাম ব্যুরো

  ০৩ ডিসেম্বর, ২০২২

মায়ের দেওয়া নীল ক্লিপ গেঁথে ছিল চুলে

পলিথিনে মোড়ানো মুখমন্ডলসহ মাথা উদ্ধারের পর দেখা গেল মায়ের পরিয়ে দেওয়া নীল রঙের ক্লিপটি শিশু আয়াতের মাথার চুলের সঙ্গে গাঁথা রয়েছে। ময়লা-আবর্জনার ভেতর থেকে কসটেপ দিয়ে পলিথিনে মোড়ানো মুখমন্ডলসহ মাথাটি উদ্ধারের পর অবতারণা হয় হৃদয়বিদারক দৃশ্যের। বাবা সোহেল রানা বারবার আকুতি করছিল মেয়ের শরীরের খন্ডিত অংশটি যেন একটু দেওয়া হয়। পরম মমতায় মেয়েকে আদরে জড়িয়ে নিতে বড়ই ইচ্ছে করছিল। ময়নাতদন্ত ও ডিএনএ নমুনা নেওয়ার পর গতকাল (বৃহস্পতিবার) সন্ধ্যায় মেয়ের দেহের খন্ডিত অংশ হাতে পেয়ে মর্গের সামনে দুই হাতে বুকে চেপে ধরে রাখে সোহেল।

গত ১৫ নভেম্বর দক্ষিণ হালিশহরের বাসা থেকে বের হয়ে নয়ারহাট আলিশাহ জামে মসজিদের মক্তবে আরবি পড়তে যায় আয়াত। মসজিদের মাঠে খেলা করা অবস্থায় প্রতিবেশী আবির তাকে ডেকে নিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। যে মক্তবে আরবি পড়ত সে মক্তবের মাঠেই লাশ হয়ে ফিরে আয়াত। খন্ডিত দুই পা উদ্ধারের পর গত বৃহস্পতিবার মুখমন্ডলসহ মাথার অংশ খুঁজে পায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

পিবিআই পুলিশ সুপার (মেট্রো) নাঈমা সুলতানা জানান, গ্রেপ্তার আবিরের দেয়া তথ্য অনুযায়ী, খন্ডিত দুই পায়ের অংশ উদ্ধারের পর মাথার অংশটিও পাওয়া গেছে। দেহের বাকি অংশ খুঁজতে শুক্রবার (২ ডিসেম্বর) দিনভর সাগর পাড়ে অভিযান চালানো হবে। উদ্ধার করা খন্ডিত পা, মাথার অংশ ময়নাতদন্ত ও ডিএনএ নমুনা নেয়ার পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আমরা চেষ্টা করব শরীরের বাকি অংশ ও হাত দুটি খুঁজে আয়াতের মা-বাবার হাতে তুলে দিতে।

এর আগে রিমান্ডে থাকা আবিরকে নিয়ে গত বৃহস্পতিবার সকালে আকমল আলি সড়কের সøুইসগেট এলাকায় যায় পিবিআই। আগে থেকে পানি উন্নয়ন বোর্ডের সহযোগিতায় সøুইসগেট গেটের পানি প্রবাহ বন্ধ করে দেওয়া হয়। গেটের মুখের প্রায় ৪৫০ মিটার দূরে যেখানে সøুইসগেট গেটের মুখ দিয়ে বের হওয়া ময়লা-আবর্জনা জমেছে সেখানেই মিলেছে আয়াতের মাথার খন্ডিত অংশ। পলিথিন আর কসটেপ মোড়ানো মাথার খন্ডিত অংশটি উদ্ধার করা হলে বাবা সোহেল রানার কান্নায় ভারী হয়ে ওঠে সাগর পাড়ের বাতাস। মেয়ের মাথার খন্ডিত অংশ বুকে জড়িয়ে নিতে তিনি আকুতি করছিল বারবার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close