সংসদ প্রতিবেদক

  ২৯ নভেম্বর, ২০২২

অবকাঠামো নির্মাণে অধিক সতর্ক থাকার পরামর্শ

সংসদীয় কমিটির বৈঠক

অবকাঠামো নির্মাণের ক্ষেত্রে অধিক সতর্ক থাকার পরামর্শ দিয়েছে অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে স্থানীয় সরকার বিভাগের বিভিন্ন প্রকল্পের কাজ বাস্তবায়নে অনিয়ম ও অবহেলার বিষয়ে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করা হয়। বিশেষ করে হাট-বাজার, মসজিদ, মন্দির ও রাস্তাঘাট নির্মাণের সময় পানি নিষ্কাশনের সুবিধার্থে যথাযথভাবে ড্রেনেজ ব্যবস্থা রাখার নির্দেশনা দেওয়া হয়।

সোমবার (২৮ নভেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন সংসদীয় কমিটির সভাপতি উপাধ্যক্ষ মো. আবদুস শহীদ। বৈঠকে কমিটি সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, এ বি তাজুল ইসলাম, বজলুল হক হারুন, আহসান আদেলুর রহমান, ওয়াসিকা আয়শা খান ও খাদিজাতুল আনোয়ার এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে স্থানীয় সরকার বিভাগের আওতাধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের চলমান প্রকল্প এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনস্থ রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ ও জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চলমান প্রকল্পগুলোর ওপর বিস্তারিত আলোচনা হয়। আলোচনা শেষে রাজউকের প্লটগুলো বরাদ্দের ক্ষেত্রে বসবাসযোগ্য আধুনিক মানের আবাসিক ও বাণিজিক প্লট বরাদ্দের সঠিক ব্যবস্থাপনা গ্রহণের সুপারিশ করা হয়। এছাড়া প্লট বরাদ্দ ও ফ্ল্যাট বরাদ্দের সময়সীমা কমিয়ে আনার বিষয়ে যথাযথ প্রক্রিয়া অবলম্বনের নির্দেশনা দেওয়া হয়।

বৈঠকে বিভিন্ন উপজেলা পর্যায়ে সরবরাহকৃত গভীর নলকূপগুলো সঠিকভাবে বিতরণ ও স্থাপন করা হয়ে থাকলে উপজেলা-ওয়ারী তালিকা আগামী তিন মাসের মধ্যে কমিটিকে অবহিত করার সুপারিশ করা হয়। এছাড়া সোনালী ব্যাংক লিমিটেড, সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড, ন্যাশনাল ব্যাংক অব পাকিস্তান, ন্যাশনাল ফিন্যান্স লিমিটেড এবং প্রিমিয়াম লিজিং অ্যান্ড ফিন্যান্স লিমিটেড খেলাপি ঋণের ব্যাপারে আর্থিক অনিয়ম নিয়ে আলোচনা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close