প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৫ জুন, ২০২২

নওগাঁয় ট্রাক কেড়ে নিল ৪ শিক্ষকসহ ৫ প্রাণ

কোম্পানীগঞ্জে মা-ছেলের মৃত্যু

নওগাঁয় গতকাল শুক্রবার ট্রাক-সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে চার শিক্ষকসহ পাঁচজন নিহত হয়েছেন। এদিকে, সড়ক দুর্ঘটনায় সিলেটের কোম্পানীগঞ্জে মা-ছেলে, জয়পুরহাটের আক্কেলপুরে যুবক এবং মানিকগঞ্জের সিংগাইরে নির্মাণশ্রমিকের মৃত্যু হয়েছে। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর :

নওগাঁ : নওগাঁয় ট্রাকচাপায় চার শিক্ষকসহ পাঁচজন নিহত হয়েছেন। শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে সদর উপজেলার নওগাঁ-রাজশাহী মহাসড়কের বাবলাতলী মোড়ে এ দুর্ঘটনা ঘটে। এতে আহত এক স্কুলশিক্ষককে গুরুতর আহতাবস্থায় নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতরা হলেন- নওগাঁর নিয়ামতপুর উপজেলার নেহেন্দা গ্রামের মৃত আতোয়ার হোসেনের ছেলে পানিহারা উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক দেলোয়ার হোসেন (৪৮), বিজলী গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে বেলকাপুর উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক মুকবুল হোসেন (৫৮), ভাদুরন্দ গ্রামের গোলাম নবীর স্ত্রী গুটিসর উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক জান্নাতুন খাতুন (৩৫), গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার দুলালপুর গ্রামের মোস্তাফিজুর রহমানের ছেলে আমকুড়া দাখিল মাদরাসার সহকারী শিক্ষক লেলিন সরদার (৩০) এবং সদরডাঙ্গা গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে সিএনজিচালক সেলিম হোসেন (৪৫)। এ ছাড়া আহত হয়েছেন নিয়ামতপুর উপজেলার কুড়িদহ গ্রামের আবদুল গফুরের মেয়ে ও কুড়িদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নূরজাহান বেগম (৩২)।

স্থানীয় ও থানা পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে নওগাঁ শহর থেকে মাছের ফিড বোঝাই (ঢাকা-মেট্রো-ট-১৬-৫৬১৮ নম্বরের) একটি ট্রাক রাজশাহীর দিকে যাচ্ছিল এবং নিয়ামতপুর উপজেলা থেকে যাত্রীবোঝাই একটি সিএনজি নওগাঁর দিকে আসছিল। হঠাৎ করে বাবলাতলী নামক স্থানে পৌঁছালে বলিহার নামক সংযোগ সড়ক থেকে একটি মাটিবোঝাই ট্রাক্টর মেইন রাস্তায় উঠে পড়ে। এ সময় ট্রাক্টরকে সাইড দিতে গিয়ে ট্রাক এবং সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় ট্রাকটি যাত্রীবোঝাই অটোরিকশাকে পিষ্ট করে এবং এটি পাশের পুকুরে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই চার শিক্ষক ও অটোরিকশাচালকের মৃত্যু হয়। অপর একজন শিক্ষক গুরুতর আহত হন। নিহত ও আহত শিক্ষকরা নওগাঁ পিটিআই ট্রেনিং সেন্টারে প্রশিক্ষণের জন্য আসছিলেন।

এদিকে খবর পেয়ে নিহতদের স্বজনদের থানার সামনে আহাজারি করতে দেখা গেছে। একসঙ্গে পাঁচজনের নিহতের ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে।

নিহত স্কুলশিক্ষক জান্নাতুন খাতুনের স্বামী গোলাম নবী বলেন, ‘খবর পেয়েই থানায় এসেছি। প্রশিক্ষণ নিতে নওগাঁ শহরে আসছিলেন আমার স্ত্রী। সকালে বাসা থেকে বের হতে শেষবারের মতো কথা হয়। তারপর সকাল সাড়ে ৯টার দিকে দুর্ঘটনায় মৃত্যুর খবর পাই। নিজেকে কীভাবে স্থির রাখব। এমন করে আমার স্ত্রীকে হারাতে হবে, তা কখনোই ভাবিনি।’

নিহত সিএনজিচালক সেলিম হোসেনের বাবা সিরাজ উদ্দিন বলেন, ‘পরিবারের একমাত্র উপার্জনক্ষম ছিল ছেলেটা। যে ট্রাক আমার ছেলেসহ পাঁচজনকে চাপা দিয়ে মেরে ফেলল, সেই ট্রাকচালকের কঠিন শাস্তি চাই।’

নওগাঁ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মাহমুদুল হাসান বলেন, ‘দুর্ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই তারা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কার্যক্রম শুরু করে। ট্রাকচাপায় সিএনজি দুমড়ে-মুচড়ে গিয়ে পানির নিচে ডুবে ছিল। সিএনজির বিভিন্ন অংশ পৃথক পৃথকভাবে কেটে ভেতর থেকে একে একে পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়। এ ছাড়া ট্রাকটি উদ্ধার করে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

সদর মডেল থানার ওসি নজরুল ইসলাম জুয়েল বলেন, নিহত পাঁচজনের মরদেহ থানায় নেওয়া হয়েছে। পরিবারের স্বজনদের কাছে আইনি প্রক্রিয়া শেষে হস্তান্তর করা হবে। দুর্ঘটনার পর ট্রাকের চালক ও হেলপার পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। ট্রাকটি থানা হেফাজতে নিয়েছি।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লুৎফর রহমান বলেন, ‘পরিবারের কাছে নিহতের মরদেহ হস্তান্তর ও তাদের আরো কীভাবে সহায়তা করা যায়, বিষয়গুলো আমরা তদারকি করছি। খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের নির্দেশে মরদেহগুলো গ্রামের বাড়িতে পৌঁছানো এবং দাফন সম্পন্ন করতে যত ধরনের সহযোগিতার প্রয়োজন হয়, তা আমরা করছি।’

নওগাঁ সদর ইউএনও মির্জা ইমাম উদ্দিন বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতায় নিহতের পরিবারকে ২৫ হাজার টাকা করে অর্থ সহায়তা দেওয়া হবে এবং জেলা প্রশাসনের পক্ষ থেকেও প্রত্যেক পরিবারকে সহায়তা করা হবে।

সিলেট : সিলেটের কোম্পানীগঞ্জে ট্রাকচাপায় পিষ্ট হয়ে মা ও ছেলের মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার তেলিখাল এলাকার হাবিবের দোকান নামক স্থানে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- উপজেলার ইসলামপুর এলাকার এংরাজ মিয়ার স্ত্রী হনুফা বেগম ও তার শিশুসন্তান শফিকুল ইসলাম।

ভয়াবহ বন্যায় ঘরবাড়ি তলিয়ে যাওয়ায় বাড়ি ছেড়ে কিশোরগঞ্জের এক আত্মীয়ের বাড়িতে গিয়েছিলেন তারা। পানি কমায় শুক্রবার সকালে বাড়ি ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় সিএনজিচালিত অটোরিকশার চালকসহ তিনজন আহত হয়েছেন। আহতরা হলেন- হনুফা বেগমের চাচা শ্বশুর বীর মুক্তিযোদ্ধা কান্দর আলী ও নাতনি সাদিয়া।

নিহতের দেবর মহিদুল ইসলাম রতন জানান, বন্যায় ঘরবাড়ি তলিয়ে যাওয়ায় সন্তানদের নিয়ে কিশোরগঞ্জ জেলায় এক আত্মীয়ের বাড়িতে আশ্রয় নিয়েছিলেন হনুফা বেগম। পানি কমায় শুক্রবার ভোরে সিএনজি অটেরিকশায় বাড়ি ফিরছিলেন তিনি। সিলেট-কোম্পানীগঞ্জ সড়কের তেলিখাল এলাকার হাবিবের দোকান নামক স্থানে পৌঁছালে রাস্তায় পড়ে থাকা ইটের সঙ্গে ধাক্কা লেগে অটোরিকশা উল্টে যায়। এ সময় হনুফা বেগম তার সন্তানসহ গাড়ি থেকে ছিটকে পড়লে পেছনে থাকা একটি ট্রাক তাদের ওপর দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় দুজনের। এ সময় চালকসহ তিনজন গুরুতর আহত হয়। আহতদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আক্কেলপুর (জয়পুরহাট) : জয়পুরহাটের আক্কেলপুরে দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ধনঞ্জয় কুমার জনি প্রাং (২৫) নামের এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় অপর মোটরসাইকেল চালক গুরুতর আহত হয়েছেন। বৃহস্পতিবার বিকালে উপজেলার গোপিনাথপুর ইউনিয়নের আক্কেলপুর-বগুড়া সড়কের আলীমামুদ পূর্ণগোপীনাথপুর মোড়ের পশ্চিমপার্শে¦ হঠাৎপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত যুবক আক্কেলপুর পৌর এলাকার বিহারপুর গ্রামের বিকাশ প্রাং-এর ছেলে। শুক্রবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি।

সিংগাইর (মানিকগঞ্জ) : হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কে সড়ক দুর্ঘটনায় মাইদুল (২৫) নামের এক নির্মাণশ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে সিংগাইর বাসস্ট্যান্ডের পশ্চিমপাশে এ দুর্ঘটনা ঘটে। নিহত মাইদুল টাঙ্গাইলের গোপালপুর থানার সোনামুই গ্রামের শাহজাহানের ছেলে।

চট্টগ্রাম : সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত বীর মুক্তিযোদ্ধা আলহাজ আলী হোসেন তালুকদারকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় হাসপাতালের ২৯ নম্বর ওয়ার্ডের ৮ নম্বর কেবিনে গিয়ে চিকিৎসাধীন এ বীর মুক্তিযোদ্ধার চিকিৎসার খোঁজখবর নেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম। গত মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর অক্সিজেন মোড়ে এন মোহাম্মদ প্লাস্টিকের নিজস্ব মালবোঝাই ট্রাকের ধাক্কায় তিনি গুরুতর আহত হন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close