রাজশাহী ব্যুরো

  ২৫ নভেম্বর, ২০২১

বঙ্গবন্ধুকে কটূক্তি

এবার বহিষ্কার কাটাখালীর মেয়র আব্বাস আলী

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নিয়ে কটূক্তির অভিযোগে রাজশাহী পৌরসভা আওয়ামী লীগের আহ্বায়কের পদ থেকে কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গতকাল বুধবার দুপুরে দলীয় কার্যালয়ে পবা উপজেলা আওয়ামী লীগের জরুরি বৈঠকে মেয়র আব্বাসকে পৌর আওয়ামী লীগের আহ্বায়কের পদ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

পবা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাজদার রহমান সরকার বলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলীর সভাপতিত্বে জরুরি বৈঠক হয়। সভায় আব্বাস আলীকে দলীয় পদ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়। একই সঙ্গে কেন দলীয় সদস্য পদ থেকে তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিস দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

মাজদার রহমান আরো বলেন, আহ্বায়কের পদ থেকে বহিষ্কার করে তিন দিনের মধ্যে জবাব দেওয়ার নির্দেশ দিয়ে আব্বাসের নামে কারণ দর্শানোর নোটিস ইস্যু করা হয়েছে। জবাব পাওয়ার পর তাকে স্থায়ী বহিষ্কারের জন্য দলের কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠানো হবে।

এর আগে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ নিয়ে রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়রের বিতর্কিত মন্তব্য, ম্যুরাল

নির্মাণ প্রতিহতের ঘোষণা এবং রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে নিয়ে অশালীন মন্তব্যের প্রতিবাদে উত্তাল হয়ে উঠে রাজশাহী।

কাটাখালী পৌর মেয়র আব্বাস আলীকে আওয়ামী লীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার ও গ্রেপ্তারের দাবিতে গতকাল বুধবার দিনব্যাপী মহানগরীর বিভিন্ন স্থানে বিক্ষোভ করেন দলটির নেতাকর্মী ও বীর মুক্তিযোদ্ধারা। বিক্ষোভ হয়েছে কাটাখালী পৌর এলাকায়, রাজশাহী মহানগরীর গণকপাড়া ও লক্ষ্মীপুরে। ওই পৌর মেয়রের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে রাজশাহী মহানগরীর রাজপাড়া, বোয়ালিয়া ও চন্দ্রিমা থানায় তিনটি মামলা হয়।

মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবদুল মান্নানের সভাপতিত্বে গতকাল সকালে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে আয়োজিত মানববন্ধন থেকে মেয়র আব্বাস আলীকে দল থেকে বহিষ্কার ও দ্রুত গ্রেপ্তারের দাবি জানানো হয়। সেখানে অন্যদের মধ্যে বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক রুহুল আমিন প্রামাণিক, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান প্রমুখ বক্তব্য দেন।

এদিকে কাটাখালী পৌর এলাকায় আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে পৌরসভা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ জহুরুল আলম রিপনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন পবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আজাদ আলী, কাটাখালীর সাবেক কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা মোতালেব মোল্লাহ, কাটাখালী পৌরসভা যুবলীগের আহ্বায়ক জনি ইসলাম, পবা উপজেলা ছাত্রলীগের সভাপতি ফরিদুল ইসলাম রাজু প্রমুখ।

জানা গেছে, এর আগে নৌকা প্রতীকে দুবারের নির্বাচিত রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী সম্প্রতি একটি বৈঠকে রাজশাহী-ঢাকা মহাসড়কের পৌরসভার অংশের উন্নয়ন কাজ নিয়ে কথা বলার সময় বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি, বঙ্গবন্ধুর মুর‌্যাল নির্মাণ প্রতিহতের ঘোষণা এবং এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে নিয়েও অশালীন মন্তব্য করেন। পরে সেটা ফাঁস হয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়।

এদিকে মেয়র আব্বাস নিজের ফেসবুক স্ট্যাটাসে জানিয়েছেন, বঙ্গবন্ধুর ম্যুরালসহ গেট নির্মাণে না করার জন্য একটি অশুভ শক্তি ষড়যন্ত্র শুরু করে। আর অডিও সম্পাদনা করে প্রচার করা হয়েছে বলেও দাবি করেছেন মেয়র আব্বাস।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close