সিরাজগঞ্জ প্রতিনিধি

  ১৫ অক্টোবর, ২০২১

বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপ্রান্তে ২৫ কিলোমিটার যানজট

সিরাজগঞ্জের নলকা সেতুতে সংস্কার কাজের কারণে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে ২৫ কিলোমিটারজুড়ে গতকাল বৃহস্পতিবার যানজটের সৃষ্টি হয়। এতে ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কে জনদুর্ভোগ চরমে পৌঁছে।

নলকা সেতুতে সংস্কার কাজের কারণে মাত্র একটি লেন খোলা রাখায় গত মঙ্গলবার থেকেই ছিল যানবাহনের ধীরগতি। তবে বুধবার রাতে ওই লেনটিও বন্ধ করে দেওয়া হয়। আর তাতে শুরু হয় যানজট। গতকাল তা ভয়াবহ আকার ধারণ করে। নলকা সেতু সাময়িকভাবে বন্ধ থাকায় সিরাজগঞ্জ শহরের ভেতরের সড়কে যানবাহন চলাচল করে। এর ফলে সিরাজগঞ্জের আঞ্চলিক সড়কগুলোতেও যানজট ছড়িয়ে পড়ে। সিরাজগঞ্জ শহরবাসীর দুর্ভোগ বেড়ে যায়। এ যানজট শুক্রবার পর্যন্ত থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাদের জিলানী জানান, গত ১২ অক্টোবর থেকে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কের নলকা সেতুতে খানাখন্দ মেরামতের জন্য তিন দিন কাজ চলবে। সেক্ষেত্রে উত্তরবঙ্গগামী সব যানবাহনকে আঞ্চলিক সড়কগুলোতে চলাচল করতে বলা হয়েছে। এই ঘোষণা না মানার কারণে মহাসড়কে যানজট সৃষ্টি হয়েছে। নলকা সেতু মেরামত করতে শুক্রবার পর্যন্ত কাজ চলবে। সেজন্য সব যানবহন চালকদের বিকল্প পথ ব্যবহারের জন্য অনুরোধ করা হয়েছে।

লালমনিরহাট থেকে আসা পণ্যবাহী ট্রাকচালক রহিম বলেন, ‘আমি গত বুধবার দুপুর ১২টার দিকে হাটিকুমরুল গোল চত্বরে এসেছি। গতকাল বৃহস্পতিবার ১০টা পর্যন্ত কড্ডার মোড় পর্যন্ত এসেছি। জানি না কবে ঢাকা গিয়ে পৌঁছাব।’ যানজটে চরম দুর্ভোগের শিকার যাত্রীরা তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। তারা এজন্য সিরাজগঞ্জ সড়ক বিভাগকে দায়ী করেন। বাসযাত্রী পঞ্চগড়ের আনোয়ার হোসেন, বগুড়ার হাবিবুর রহমান, রংপুর থেকে আসা বাসের যাত্রী শাহানাজ বেগম কুড়িগ্রামের ফাতেমা বেগম বলেন, এজন্য সড়ক বিভাগের দায়িত্বশীল ব্যক্তিদের গাফিলতি এবং দায়িত্বহীনতাই দায়ী। বিকল্প সেতু যথা সময়ে নির্মাণ করতে না পাড়ায় তাদের দায়িত্ব অবহেলার মধ্যে পড়ে। পুরাতন নলকা সেতু মারত্মকভাবে ক্ষতিগ্রস্ত হলেও তারা আগে থেকে মেরামতের ব্যবস্থা না করায় যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। ৩০ মিনিটের রাস্তা ৪/৫ ঘণ্টায়ও পার হওয়া যাচ্ছে না।

এই ব্যাপারে সিরাজগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম তরফদারের সঙ্গে মুঠো ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেনি।

উল্লেখ্য, চলতি মাসের প্রথম দিকে ঝুঁকিপূর্ণ নলকা সেতু সংক্রান্ত সংবাদ প্রতিদিনের সংবাদে প্রকাশিত হয়েছিল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close