প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৩ ফেব্রুয়ারি, ২০১৮

শিশু, পোশাকশ্রমিক ও ছাত্রীকে ধর্ষণ : মামলা

চট্টগ্রামের সাতকানিয়ায় এক শিশুকে, পটুয়াখালীর রাঙ্গাবালীতে এক মাদরাসা ছাত্রীকে এবং গাজীপুরে এক পোশাকশ্রমিককে ধর্ষণের অভিযোগ উঠেছে। এসব ঘটনায় মামলা হয়েছে। ব্যুরো অফিস ও প্রতিনিধিদের পাঠানো খবর :

চট্টগ্রাম : চট্টগ্রামের সাতকানিয়ায় এক বছর ১০ মাস বয়সের শিশুকে ধর্ষণের অভিযোগে তিনজনের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন ভুক্তভোগীর মা। অভিযোগ আমলে নিয়ে সাতকানিয়া থানার ওসিকে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর ভারপ্রাপ্ত বিচারক মোতাহির আলী এই নির্দেশ দেন।

অভিযুক্তরা হলেন সাতকানিয়ার সোনাকানিয়া ইউনিয়নের হাতিয়ারকুল এলাকার মো. শাকিব (২০), তার মা মরিয়ম বেগম (৩৮) ও বাবা মোক্তার (৪৫)। ভুক্তভোগীর বাবা দিনমজুর, মা গৃহিণী।

এই মামলায় বাদীপক্ষের আইনজীবী সালাউদ্দিন চৌধুরী রোকন জানান, গত ৭ ফেব্রুয়ারি বেলা ১১টা থেকে দুপুর ১২টার মধ্যে হাতিয়ারকুল কবরস্থানের পাশে খালপাড়ে কালভার্টের পাশে এক বছর ১০ মাস বয়সের মেয়েশিশুকে ধর্ষণ করে। এরপর সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে চট্টগ্রাম মেডিক্যালে চিকিৎসা হয় ওই শিশুর। পরে ওই শিশুটির মা আদালতে অভিযোগ করেছেন।

রাঙ্গাবালী (পটুয়াখালী) : বিয়ের প্রলোভন দেখিয়ে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চালিতাবুনিয়া ইউনিয়নের এক মাদরাসা ছাত্রীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরে রাঙ্গাবালী থানায় ধর্ষণের শিকার ওই মাদরাসাছাত্রী বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে একটি মামলা করেন। মামলার আসামিরা হলোÑরাঙ্গাবালী ইউনিয়নের গঙ্গিপাড়া গ্রামের ফেরদাউস হাওলাদার (২২), সহযোগী চালিতাবুনিয়া ইউনিয়নের গোলবুনিয়া গ্রামের সাইদুল ইসলাম (৪০) ও গঙ্গিপাড়া গ্রামের ফারুক হোসেন (৪৫)। এদের মধ্যে মামলার প্রধান আসামি ফেরদাউস হাওলাদারকে গ্রেফতার করেছে পুলিশ।

এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ওসি মিলন কৃষ্ণ মিত্র বলেন, ফেরদাউসকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। অন্য দুই আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

টঙ্গী (গাজীপুর) : গাজীপুরের পূবাইল এলাকায় এক কিশোরী পোশাকশ্রমিককে (১৩) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ওই শ্রমিকের বাড়ি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের দত্তপাড়া। সে পূবাইল এলাকায় পরিবারের সঙ্গে বসবাস করত। সে একটি পোশাক কারখানায় ফিনিশিং হেলপার হিসেবে কাজ করত। ধর্ষিতার ভাই নূর আলম জানান, মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে ছুটি হলে কারখানার মূল ফটকের সামনে স্থানীয় হারিবাড়ীর টেক এলাকার মোমেন খন্দকার (৩৫) ও অজ্ঞাত এক যুবক ভিকটিমকে জোরপূর্বক তুলে নিয়ে ধর্ষণ করে। দীর্ঘদিন ধওে মোমেন খন্দকার ওই নারীশ্রমিককে কুপ্রস্তাব দিয়ে আসছিল। শেষের কবিতা কারখানার ফিনিশিং ম্যানেজার মনোয়ার হোসেন বলেন, এ ঘটনায় মামলার প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।

গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) প্রণয় ভ‚ষণ দাস জানান, বুধবার সকালে ভিকটিমকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বৃহস্পতিবার তাকে রিলিজ দেওয়া হয়েছে। ইতোমধ্যে ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে। ধর্ষিত হয়েছিল কি না এ ব্যাপারে শনিবার রিপোর্ট পেলে জানা যাবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist