reporterঅনলাইন ডেস্ক
  ২৮ মে, ২০২২

নতুন ইসির প্রথম পরীক্ষা ১৫ জুন

সিইসিসহ কমিশনাররা যাচ্ছেন ভোটের মাঠ দেখতে

ফাইল ছবি।

কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন নির্বাচন কমিশন (ইসি) বিদায় নেয়ার পর নতুন কমিশন দায়িত্ব নিয়েছে বেশ কিছু দিন আগে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নতুন কমিশনের অধীনে প্রথম ভোট হচ্ছে আগামী ১৫ জুন। এদিন কুমিল্লা সিটি কর্পোরেশনসহ (কুসিক) দেশের বিভিন্ন জেলায় ১৩৫টি ইউনিয়ন পরিষদ (ইউপি), একটি উপজেলা পরিষদ ও ৬টি পৌরসভা নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে। এসব নির্বাচনে ভোটের মাঠ পর্যবেক্ষণে বিভিন্ন জেলায় যাচ্ছেন প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) চার কমিশনার। শনিবার নির্বাচন কমিশন সূত্র এ তথ্য জানিয়েছে।

জানা গেছে, সফরসূচির অংশ হিসেবে রবিবার (২৯ মে) কুমিল্লা সিটি নির্বাচন পর্যবেক্ষণে যাচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল ও নির্বাচন কমিশনার মো. আলমগীর। তারা কুসিক নির্বাচন নিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, আইনশৃঙ্খলা বাহিনী এবং নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে তিনটি বৈঠক করবেন।

এর আগে শনিবার (২৮ মে) মেহেরপুরে মতবিনিময় করার কথা রয়েছে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খানের। এরপর রবিবার (২৯ মে) ঝিনাইদহে মতবিনিময় করবেন তিনি।

এছাড়া সিলেটের বিয়ানীবাজার পৌরসভায় সাধারণ নির্বাচনের প্রার্থীদের সঙ্গে রবিবার মতবিনিময় করবেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান। আর নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা মঙ্গলবার (৩১ মে) খাগড়াছড়ির বাঘাইছড়িতে বৈঠক করবেন। এর আগে সোমবার (৩০ মে) তিনি ফেনী জেলা নির্বাচন অফিস পরিদর্শন করবেন।

উল্লেখ্য, গত শুক্রবার (২৭ মে) প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হয়েছে। তারা ইতিমধ্যে প্রচারে নেমেছেন। নির্বাচনী আচরণ-বিধি প্রতিপালন নিয়ে মাঠ পর্যায়ে আইনশৃঙ্খলা বাহিনী, প্রার্থী ও কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক করবেন সিইসিসহ কমিশনাররা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিইসি,প্রধান নির্বাচন কমিশনার,কাজী হাবিবুল আউয়াল,কুমিল্লা,নির্বাচন কমিশন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close