reporterঅনলাইন ডেস্ক
  ১৩ এপ্রিল, ২০২১

এক মুভমেন্ট পাসে কয় ঘণ্টা বাইরে থাকা যাবে?

ছবি : প্রতিদিনের সংবাদ

করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি রোধে বুধবার থেকে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী কঠোর লকডাউন। যেখানে মুভমেন্ট পাস ছাড়া বাইরে বের হতে পারবেন না কেউ। 

মঙ্গলবার বাংলাদেশ পুলিশ অডিটরিয়াম রাজারবাগে মুভমেন্ট পাস অ্যাপের উদ্বোধন করেন আইজিপি ড. বেনজীর আহমেদ।

তিনি বলেন, সর্বাত্মক লকডাউনে জরুরি প্রয়োজনে ঘরের বাইরে চলাচলের জন্য ১৪টি শ্রেণিতে মুভমেন্ট পাস দেবে পুলিশ। মুভমেন্ট পাস পেতে অ্যাপের মাধ্যমে এ আবেদন করা যাবে। 

পুলিশ প্রধান বলেন, প্রয়োজনে বাইরে যাতায়াতের জন্য অবশ্যই মুভমেন্ট পাস প্রদর্শন করতে হবে। একটি মুভমেন্ট পাস ব্যবহার করে সর্বোচ্চ তিন ঘণ্টা বাইরে থাকা যাবে। গন্তব্যে যাওয়া এবং ফিরে আসার জন্য দুটি মুভমেন্ট পাস সংগ্রহ করতে হবে।

বেনজীর আহমেদ বলেন, আমরা বুধবার কাউকে সড়ক-রাস্তাঘাট এবং বাইরে দেখতে চাই না। বিনা প্রয়োজনে কাউকে দেখতে চাই না। আমরা চাপপ্রয়োগের চেয়ে নিজেদের উদ্যোগেই এই দায়িত্ব পালন করব। এসব না মানলে সমগ্র বাংলাদেশকে আইসোলেশনে নিতে হবে।

করোনা পরিস্থিতিতে সবাইকে সচেতনতার সঙ্গে দায়িত্ব পালনের বিষয়ে আইজিপি বলেন, সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। আমরা কোনো প্রাণহানি চাই না। বর্তমান পরিস্থিতি থেকে উত্তোরণের প্রধান উপায় হচ্ছে ব্যক্তিগত সচেতনতা। আমাদের অবশ্যই মাস্ক পরতে হবে। তাছাড়া স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। শারীরিক দূরত্ব বজায় রাখা, হাত ধোয়া। এসব বিধি আমাদের মনোযোগ ও আন্তরিকতা দিয়ে মানতে হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মুভমেন্ট পাস,লকডাউন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close