reporterঅনলাইন ডেস্ক
  ২১ জানুয়ারি, ২০২৪

শীতে যেসব পানীয় আপনাকে উষ্ণতা দেবে

ছবি : সংগৃহীত

তীব্র শীতের সন্ধ্যায় এক কাপ গরম গরম চা হলে বেশ হয় নিশ্চয়? শীতল আবহাওয়ায় উষ্ণ এবং আরামদায়ক পানীয় যে কেবল চা হতে পারে সেটা নয়। নিজেকে উষ্ণ রাখতে চায়ের পাশাপাশি আরও কিছু পানীয়কে সঙ্গী করতে পারেন। জেনে নিন কোন কোন পানীয় এই শীতে আরাম দেবে।

১। গোল্ডেন মিল্ক

সমৃদ্ধ এবং আরামদায়ক দুধের পানীয় হচ্ছে গোল্ডেন মিল্ক। পানীয়টি কেবল সুস্বাদু নয় বরং স্বাস্থ্য পুষ্টিগুণে ভরপুর। মসলাযুক্ত পানীয়টি হলুদ, আদা, দারুচিনি এবং কালো মরিচ গরম দুধের সাথে মিশিয়ে তৈরি করা হয়। গরম অবস্থায় পান করুন গোল্ডেন মিল্ক।

২। মসলা চা

দুধে লবঙ্গ, এলাচ, আদা, তুলসীর মতো মসলা মিশিয়ে নিন। তারপরে চিনি অথবা গুড় দিয়ে চা পাতা যোগ করুন। চা কম আঁচে ফুটিয়ে বানিয়ে নিন। গলা খুসখুসের মতো সমস্যা দূর করতেও এই চায়ের জুড়ি নেই।

৩। আপেল সাইডার

এই সাধারণ পানীয়টি জায়ফল, দারুচিনি, লবঙ্গ, আপেলের টুকরো, আপেলের রস এবং পানি মিশিয়ে তৈরি করা হয়। সঙ্গে থাকে সাইট্রাস ফলের সুগন্ধযুক্ত মিশ্রণ। মিশ্রণটি ছেলে মধু মিশিয়ে খান। গরম আপেল সাইডারে কমলার একটি টুকরো ও এক স্টিক দারুচিনি দিয়ে পরিবেশন করুন।

৪। পুদিনা চা

পুদিনা চা শুধুমাত্র প্রশান্তিদায়ক নয়, এটি ঠান্ডা আবহাওয়ায় আপনাকে রাখতে পারে উষ্ণ। পুদিনা চা পরিবেশন করুন মধু বা গুড মিশিয়ে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পুদিনা চা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close