reporterঅনলাইন ডেস্ক
  ২৬ জানুয়ারি, ২০২২

ফ্লোরিডায় মানবপাচারের নৌকাডুবি, বহু নিখোঁজের আশঙ্কা

ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা উপকূলে গত শনিবার রাতে একটি জাহাজ ডুবে যাওয়ার ঘটনায় নিখোঁজ আশঙ্কায় তিন দিন পরে ৩৯ জনের সন্ধানে অভিযান চালাচ্ছে মার্কিন কোস্টগার্ড। সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার সকালে একদল জেলে ফোর্ট পিয়ার্স শহর থেকে ৭২ কিলোমিটার দূরে একটি ওল্টানো নৌকায় এক ব্যক্তিকে দেখে কোস্টগার্ডে খবর দেন। এরপর তাকে উদ্ধার করে কোস্টগার্ড।

বেচে যাওয়া ওই ব্যক্তি জানান—তারা গত শনিবার রাতে বাহামা দ্বীপপুঞ্জের বিমিনি থেকে যাত্রা করার পর খারাপ আবহাওয়ার কবলে পড়েন। মার্কিন কর্মকর্তারা বলছেন, নৌকাটি ‘মানব পাচারকারী চক্রের’ কার্যক্রমের অংশ হতে পারে।

এ ছাড়া উদ্ধার করা অজ্ঞাতনামা ওই ব্যক্তি জানান, নৌকার যাত্রীদের কেউই জীবনরক্ষাকারী জ্যাকেট বা লাইফ ভেস্ট পরা ছিলেন না। কোস্টগার্ড টুইটারে জানিয়েছে, জাহাজ ও উড়োজাহাজ ব্যবহার করে মায়ামি কোস্টগার্ডের নেতৃত্বে অনুসন্ধান চালানো হচ্ছে। স্থানীয় সময় মঙ্গলবার বিকেল পর্যন্ত আর কেউ উদ্ধার হয়নি।

বিমিনি দ্বীপটি বাহামা দ্বীপপুঞ্জের সবচেয়ে পশ্চিমের এলাকা এবং মায়ামি থেকে মাত্র ৮০ মাইল দূরে অবস্থিত। কোস্টগার্ড বিমিনি থেকে ফোর্ট পিয়ার্স পর্যন্ত প্রায় ১৩৫ মাইল এলাকাজুড়ে অনুসন্ধান চালাচ্ছে।

এর আগে গত শুক্রবার কোস্টগার্ড জানিয়েছিল—তারা বাহামার পশ্চিমে একটি অতিরিক্ত ভারবাহী জাহাজে ৮৮ হাইতিবাসীকে পেয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফ্লোরিডা,বাহামা দ্বীপপুঞ্জ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close