reporterঅনলাইন ডেস্ক
  ১০ জুন, ২০২১

বিহারজুড়ে তাণ্ডব

করোনায় মৃত্যুর ভয়াবহ দিন দেখলো ভারত

ফাইল ছবি

উদ্বেগ ও আতঙ্কের সৃষ্টি করে করোনায় সর্বকালীন মৃত্যুর সাক্ষী হলো ভারত। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ১৪৮ জনের। দেশের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক মৃত্যু হয়েছে বিহারে সেখানে মৃতের সংখ্যা ৩ হাজার ৯৭১ জন। এ নিয়ে এখনো পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লক্ষ ৫৯ হাজার ৬৯৫ জন। অপরদিকে ফের বৃদ্ধি পাচ্ছে করোনার দৈনিক সংক্রমণের গ্রাফও।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৯৩ হাজার ৮২৮ জন। যা বিগত দিনের তুলনায় বেশ খানিকটা বেশি এবং সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ৪৮ হাজার ৯৫১ জন, যা বিগত কয়েকদিনের যাবৎ আরো নিম্নমুখী।

অন্যদিকে, এখনও পর্যন্ত দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৯১ লক্ষ ৮২ হাজার ৭২ জন। এই পর্যন্ত দেশে মোট করোনায় সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৭৬ লক্ষ ৪৫ হাজার ২২৫ জন। দেশে এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ১১ লক্ষ ৬৫ হাজার ৪৮৭ জন।

এরই মধ্যে সংক্রমণে রাশ ধরে রাখতে লকডাউন ও বিধিনিষদের মেয়াদ বাড়ানো হয়েছে বিভিন্ন রাজ্যের পক্ষ থেকে। তারপরেও দেশের বহু জেলায় সংক্রমণের পারদ এখনও ঊর্ধ্বমুখী যা চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে। তবে আগামীতে করোনার তৃতীয় ঢেউয়ের জন্য ফের নতুন করে চিন্তার ভাঁজ দেশের মানুষের। এখনও পর্যন্ত দেশে টিকা পেয়েছেন মোট ২৩ কোটি ৯০ লক্ষ ৫৮ হাজার ৩৬০জন। নিয়মিত বাড়ছে করোনা পরীক্ষার হারও।

পিডিএসও/ইউসুফ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,ভারত,মৃত্যু,সংক্রমণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close