ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি

  ০৭ মে, ২০২৪

ভৈরবে অভিযোগ

ভাইকে সভাপতি করতে ভুয়া ভোটার তালিকা শিক্ষকের

ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জের ভৈরবে আগামী ১৬ মে ভাইকে পুনরায় শ্রীনগর উচ্চবিদ্যালয়ে পরিচালনা পরিষদের সভাপতি করতে ভুয়া ভোটার তালিকা তৈরির অভিযোগ উঠেছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

এ ভোটার তালিকা সংশোধন করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সোমবার (৬ মে) বিকেলের দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন অভিভাবকরা। অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ৩ সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করেছে। কমিটিকে আগামী ৩ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা যায়।

অভিভাবক ও স্থানীয় বাসিন্দা সূত্রে জানা যায়, আগামী ১৬ মে বিদ্যালয়ের পরিচালনা পরিষদের অভিভাবক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই নির্বাচনকে ঘিরে এলাকা ২টি ভাগে বিভক্ত হয়ে পড়েছে। একটি পক্ষের নেতৃত্বে রয়েছেন বিদ্যালয় পরিচালনা পরিষদের বর্তমান সভাপতি অ্যাডভোকেট আবুল বাশার। অন্যটির নেতৃত্বে রয়েছেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সদস্য হাজী ফুল মিয়া। আসন্ন নির্বাচনকে ঘিরে এলাকায় উভয়পক্ষের সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যেকোনো মুহূর্তে সংঘর্ষের রুপ নিতে পারে বলে জানা যায়।


  • সংশোধন চেয়ে ইউএনও বরাবর লিখিত অভিযোগ অভিভাবকদের
  • নির্বাচনকে ঘিরে ২টি ভাগে বিভক্ত এলাকা
  • যেকোনো মুহূর্তে সংঘর্ষের রূপ নিতে পারে বলে জানান স্থানীয়রা
  • তদন্তে ৩ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন ইউএনওর

অভিভাবক প্রতিনিধি ইব্রাহিম মিয়া, জাকির হোসেন, ইসমাইল মিয়া, জাহাঙ্গীর আলম ও হাসেনা বেগম এ বিষয়ে জানান, আসন্ন নির্বাচনে মনোনয়ন সংগ্রহ করেন তারা। মনোনয়ন সংগ্রহের পর স্কুল কর্তৃপক্ষ তাদেরকে হালনাগাদ ভোটার তালিকা প্রদান করেছে। ভোটার তালিকা অনুযায়ী ভোট চাইতে গিয়ে দেখেন একই অভিভাবকের একাধিক ভোট। আবার একই পরিবারের একাধিক ছাত্র থাকায় বাবা ও মায়ের নামেও ভোট রয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতি একই পরিবারের হওয়ায় পরস্পর যোগসাজশে নির্বাচনকে তাদের পক্ষে নেওয়ার জন্য এমন কাজটি করেছে। তাই সুষ্ঠ ভোটগ্রহণে ভোটার তালিকা সংশোধনের জন্য ইউএনও বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানান তারা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমান এ বিষয়ে জানান, তিনি কোন অভিযোগ পাননি। অভিযোগ পেলে ভোটার তালিকা দেখে বুঝতে পারবেন একই পরিবারের একাধিক ভোটার আছে কি না। থাকলে থাকতেও পারে বলে জানান তিনি।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আবুল বাশার এ বিষয়ে জানান, লিখিত অভিযোগ পাননি। অভিযোগ পেলে সুস্পষ্ট বক্তব্য দিবেন বলে জানান তিনি।

আহ্বায়ক কমিটির সদস্য ও উপজেলা কৃষি কর্মকর্তা আকলিমা বেগম এ বিষয়ে জানান, তিনি চিঠিটি পেয়েছেন। তবে কমিটির আহ্বায়কসহ কমিটির সবাই একসঙ্গে সমন্বয় করে প্রতিবেদন জমা দিবেন বলে জানান তিনি।

কমিটির আহ্বায়ক ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মনিরুজ্জামান তরফদার এ বিষয়ে জানান, তিনি শুনেছেন তাকে আহ্বায়ক করে ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। কিন্তু দাপ্তরিক কাজে ঢাকায় চলে আসায় চিঠিটি হাতে পাননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা বিনতে মতিন এ বিষয়ে জানান, অভিযোগের ভিত্তিতে ৩ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৩ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কিশোরগঞ্জ,ভৈরব
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close