তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ০৭ মে, ২০২৪

উপজেলা নির্বাচন

তাড়াশের রুবেল প্রতীক পেলেন হাইকোর্টের রিটে

ছবি: প্রতিদিনের সংবাদ

হাইকোর্টে রিট করার পর প্রতীক পেয়েছেন সিরাজগঞ্জে তাড়াশে উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী ম ম জর্জিয়াস মিলন রুবেল। সোমবার (৬ মে) বিকালে আদালতের ওই আদেশ সিরাজগঞ্জ জেলা রির্টানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রসাশক (সার্বিক) গনপতি রায় কাছে পৌঁছলে রুবেলকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

মঙ্গলবার (৭ মে) বিষয়টি নিশ্চিত করেছেন তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং সহকারি রির্টানিং কর্মকর্তা সুইচিং মং মারমা।

রুবেল সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনের সাবেক সংসদ সদস্য প্রয়াত বীর মুক্তিযোদ্ধা ম ম আমজাদ হোসেন মিলনের ছোট ছেলে। এছাড়া তিনি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক।

সিরাজগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, জর্জিয়াস মিলন রুবেল ভাইস চেয়ারম্যান পদে জমা দেওয়া মনোনয়নপত্র ত্রুটি দেখিয়ে তা বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। এই সিদ্ধান্তের বিরুদ্ধে রুবেল প্রথমে জেলা প্রশাসকের (আপিল কর্তৃপক্ষ) কাছে আপিল করেন। সেখানেও আবেদন বাতিল হলে হাইকোর্টে রিট আবেদন করেন রুবেল। শুনানি শেষে আদালত রিটার্নিং কর্মকর্তার দেওয়া আদেশ স্থগিত করে তাকে প্রতীক বরাদ্দ দেওয়ার আদেশ দেন। রিটার্নিং কর্মকর্তা আদালতের আদেশ মোতাবেক রুবলকে তার চাহিদা মতো ‘চশমা’ প্রতীক বরাদ্দ দেন। এ সংক্রান্ত একটি পত্র গত সোমবার রাতে সহকারি রির্টানিং কর্মকর্তা পেয়েছেন।


  • মনোনয়নপত্র ত্রুটি দেখিয়ে তা বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা
  • জেলা রির্টানিং কর্মকর্তার কাছে আবেদন করলেও তা বাতিল হয়

উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী জর্জিয়াস মিলন রুবেল বলেন, ‘ ২৯ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত মনোনয়নপত্রে ত্রুটি থাকার কারণে নানা জটিলতা ও আদালত ঘুরে আসায় আমি দীর্ঘদিন মাঠে কাজ করতে পারি নাই। তবে আমার প্রয়াত পিতা আমজাদ হোসেন মিলন চলনবিলের অঞ্চলের আপামর মানুষের সঙ্গে সারা জীবন রাজনীতি করেছেন। সেই ভালোবাসার বদৌলতে আমি বিশ্বাস করি, যত প্রতিবন্ধকতা আসুক, তাড়াশের আপামর জনসাধারণ আমাকে কখনই সমর্থন থেকে বঞ্চিত করবে না।’

তফসিল অনুযায়ী, তাড়াশ উপজেলা নির্বাচনে আগামী ২১ মে ভোট হবে। এতে ভাইস চেয়ারম্যান পদে রুবেল ছাড়াও বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি মো. আনোয়ার হোসেন খান বৈদ্যুতিক বাল্ব এবং উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল খালেক পিয়াস তালা চাবি প্রতীকে নির্বাচনী প্রচারে নেমে পড়েছেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জ,তাড়াশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close