হাবিপ্রবি প্রতিনিধি

  ০৪ মে, ২০২৪

হাবিপ্রবিতে ঐতিহ্যবাহী ঘুড়ি উৎসব

ছবি : প্রতিদিনের সংবাদ

আবহমান গ্রাম-বাংলা থেকে হারাতে বসেছে সেই চিরচেনা ঘুড়ি উৎসব। তাইতো সেই হারানো ঐতিহ্যকে ফেরাতে ও বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরতে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ঘুড়ি উৎসবের আয়োজন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের এডভেঞ্চার প্রেমীদের সংগঠন হাবিপ্রবি এডভেঞ্চার ক্লাবের আয়োজনে এই ঘুড়ি উৎসব অনুষ্ঠিত হয় ।

শুক্রবার (৩ মে) বিকেল ৪টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল মাঠে এ আয়োজন করা হয় । শৈশবকালের স্মৃতিকে ফিরিয়ে আনা এবং রিফ্রেশমেন্ট দেওয়াই এই আয়োজনের মূল লক্ষ্য।

উৎসব উপভোগ করেন কয়েকশ শিক্ষার্থী। উৎসবে অর্ধশতাধিক প্রতিযোগী বিভিন্ন রং-বেরঙের ঘুড়ি নিয়ে অংশ নেন ।

হাবিপ্রবি এডভেঞ্চার ক্লাবের সভাপতি মুন্না সরকার বলেন, হাবিপ্রবি এডভেঞ্চার ক্লাবের পক্ষ থেকে প্রথমবারের মতো এই ঘুড়ি উৎসবের আয়োজন করা হয়েছে। পহেলা বৈশাখ উপলক্ষ্যে এই আয়োজন কিন্তু তখন বন্ধ থাকায় আজকের এই দিনে ঘুড়ি উৎসব আয়োজিত হয়। আশানুরূপ সাড়া পেয়েছি। ভবিষ্যতে এ ধরনের আয়োজন আরও জাঁকজমকপূর্ণ হবে ।

বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের শিক্ষার্থী নাহিদুল ইসলাম হৃদয় বলেন, ভিন্নধর্মী এই আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানায়। এ ধরনের আয়োজনের মধ্য দিয়েই সত্যিকারের পহেলা বৈশাখের স্বাদ ও আনন্দ খুঁজে পাওয়া যায়। আশাকরি প্রতিবছর তারা এই আয়োজনের ধারা অব্যাহত রাখবে ।

প্রতিযোগীরা একক এবং দলীয় উভয় মাধ্যমেই এই ঘুড়ি ওড়ানো প্রতিযোগিতা উৎসবে অংশ নেয়। ঘুড়ি ক্লাব থেকেই সরবরাহ করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঘুড়ি উৎসব,হাবিপ্রবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close