টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি

  ১৭ মে, ২০২৪

গোপালগঞ্জের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ‘শেখ মোশাররফ হোসেন স্কুল অ্যান্ড কলেজ’

ছবি: প্রতিদিনের সংবাদ

গোপালগঞ্জে জেলা পর্যায়ের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ খান সাহেব শেখ মোশাররফ হোসেন স্কুল অ্যান্ড কলেজ। জাতীয় শিক্ষা সপ্তাহে বিদ্যাপীঠটি শ্রেষ্ঠ প্রতিষ্ঠানের স্বীকৃতি পেয়েছে। এ নিয়ে প্রতিষ্ঠানটি ৩ বার জেলার শ্রেষ্ঠ বিদ্যাপীঠ হওয়ার গৌরব অর্জন করল। এছাড়া টুঙ্গিপাড়া উপজেলা পর্যায়ে বিদ্যাপীঠটি ৮ বার শ্রেষ্ঠত্ব দেখিয়েছে।

বিদ্যালয়ের অধ্যক্ষ ও প্রধান শিক্ষক আকরামুজ্জান স্কুল পর্যায়ে জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছে। শিক্ষা বিস্তারে কৃতিত্বপূর্ণ আবদানের জন্য জেলা পর্যায়ে ৩ বার ও উপজেলা পর্যায়ে ৮ বার তার ঝুলিতে মিলেছে এই স্বীকৃতি।

জানা যায়, টুঙ্গিপাড়া উপজেলা সদরের প্রাণকেন্দ্রে বিদ্যায়তনটির অবস্থান। ১৯৯৬ সালে শিক্ষানুরাগী ও বঙ্গবন্ধু পরিবারের প্রবীণ সদস্য শেখ কবির হোসেন শিক্ষাপ্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেন।

জেলা শিক্ষা কর্মকর্তা কামরুজ্জামান বলেন, প্রতিষ্ঠনটির শিক্ষার্থী শ্রেয়া ঘরামী নির্ধারিত বক্তৃতা ও বাংলা রচনা প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। প্রতিষ্ঠানটি বরাবরই ভালো করে আসছে।

টুঙ্গিপাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, বিদ্যালয়টি বরাবরই তার শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে। বিদ্যায়তনটিতে এছাড়া বাংলা, ইংরেজি রচনা, বিতর্ক, তাৎক্ষণিক অভিনয় প্রতিযোগিতা, আবৃত্তি, দেশত্ববোধক গান, রবীন্দ্র সংগীত, জারি গান, নির্ধারিত বক্তৃতা, লোক নৃত্য ও উচ্চাঙ্গ নৃত্যে ১ম স্থান অধিকার করেছে। প্রতিষ্ঠানটি শিক্ষা সপ্তাহে ১৩টি বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। যা একক প্রতিষ্ঠান হিসেবে সর্বোচ্চ।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক আকরামুজ্জামান বলেন, শেষ্ঠত্বের স্বীকৃতি কাজের স্পৃহাকে আরো বাড়িয়ে দেয়, অনুপ্রাণিত করে। ভবিষ্যতে সাফল্যের এ ধারা অব্যাহত রাখব।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গোপালগঞ্জ,শ্রেষ্ঠ,প্রতিষ্ঠান,বিদ্যাপীঠ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close