রাজশাহী ব্যুরো

  ১৩ এপ্রিল, ২০২১

অভিনব কায়দায় পাচারকালে কোটি টাকার হেরোইনসহ গ্রেপ্তার

কথায় বলে ‘চোরের দশ দিন আর গৃহস্থের এক দিন’। প্রচলিত সেই বাক্যের যথার্থতা দেখালো রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখা। পাথরবোঝাই ট্রাকে অভিনব কায়দায় কোটি টাকার হেরোইন পাচারের সময় শাহ মখদুম থানাধীন সিটি হাট এলাকায় ট্রাকসহ চালককে আটক করা হয়েছে। 

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার ট্রাকচালক বলেছে, এমন অভিনব কায়দায় দিনের পর দিন পাচার করতো হেরোইন। মঙ্গলবার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তরে আয়োজিত এক প্রেস ব্রিফিংকালে এ তথ্য জানিয়েছেন আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক। 

এর আগে গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাত পৌনে ১১টার দিকে অভিযান চালিয়ে হেরোইনসহ পাথরবোঝাই ট্রাকটি জব্দ করা হয়। এ সময় গ্রেপ্তার করা হয় ট্রাকচালক শহিদুল ইসলামকে (৩৩)। 

পুলিশ কমিশনার জানান, চাঁপাইনবাবগঞ্জ থেকে পাথরবোঝাই ওই ট্রাকটিতে করে বিপুল পরিমাণ হেরোইন নিয়ে চট্টগ্রাম জেলার ফটিকছড়ির উদ্দেশে যাচ্ছিল। ট্রাকে তল্লাশিকালে ড্রাইভিং সিটের বাম পাশে বক্সের ভেতর থেকে নয়টি বিভিন্ন সাইজের পলিথিনের প্যাকেটে মোড়ানো এক কেজি হেরোইন উদ্ধার করা হয়। 

ট্রাকচালক শহিদুল জানান, মো. রনি (৩৫) নামে এক ব্যক্তি অভিনব কায়দায় পাথরবোঝাই ওই ট্রাকের মাধ্যমে হেরোইনগুলো ফটিকছড়িতে পৌঁছে দেয়ার জন্য তাকে বুঝিয়ে দেন। দীর্ঘদিন ধরে রনির সঙ্গে যোগসাজসে চাঁপাইনবাবগঞ্জ থেকে এভাবেই পাথরবোঝাই ট্রাকে কৌশলে মাদকদ্রব্য বহন করতেন এই ট্রাকচালক। 

এ ঘটনায় মাদকদ্রব্য আইনে মামলা করা হয়েছে। আর জব্দকৃত হেরোইন ও পাথরবোঝাই ট্রাক পুলিশ হেফাজতে রয়েছে। এছাড়া পলাতক আসামি রনিকে গ্রেপ্তারের লক্ষ্যে অভিযান পরিচালিত হচ্ছে বলেও জানিয়েছেন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক। 

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গ্রেপ্তার,হেরোইন,রাজশাহী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close