কক্সবাজার প্রতিনিধি

  ০৭ জুলাই, ২০২০

কক্সবাজারে কাঠের ফার্নিচার ভর্তি ২ ট্রাক জব্দ

কক্সবাজারের উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে পাচারকালে বিপুল পরিমাণ অবৈধ আকাশমনি কাঠের ফার্নিচারসহ দুটি ট্রাক আটক করা হয়েছে। সোমবার সন্ধ্যা ৭টার দিকে জেলা সদরের লিংক রোড এলাকা থেকে ফার্নিচারসহ ট্রাক দুটি জব্দ করা হয়।

জানা যায়, কক্সবাজার সদরের ঈদগাঁও থেকে ছেড়ে আসা ফার্নিচার ভর্তি দুটি ট্রাক কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার সময় সোমবার সন্ধ্যা ৭টার দিকে লিংক রোডে ধাওয়া করে দক্ষিণ বনবিভাগের বিশেষ টহল দলের (ওসি) সমির রঞ্জন সাহার নেতৃত্বে একদল বনকর্মী। ট্রাক দুটিকে থামাতে চাইলে তা দ্রুত গতিতে পালাতে চেষ্টা করে। ওই বন কর্মকর্তা ফার্নিচার ভর্তি ট্রাক দুটিকে ধাওয়া করে লিংক রোডের নিকটবর্তী এলাকা থেকে আটক করেন।

বন কর্মকর্তা ফার্নিচারের কাগজপত্র দেখতে চাইলে দুটি ট্রাকের চালক, হেলপার ও ফার্নিচার পাচারকারী কৌশলে পালিয়ে যান। পরে ওসি সমিরসহ বনকর্মীরা ফার্নিচার ভর্তি গাড়ি দুটি বন অধিদপ্তর হেফাজতে নিয়ে যান। আকাশমনি কাঠসহ বিভিন্ন প্রজাতির গাছের তৈরি ফার্নিচারের সিজার লিস্ট করে বন আইনে মামলার প্রস্তুতি চলছে।

আটক ফার্নিচারের মূল্য ১০ লাখ ও ট্রাক দুটির দাম ৪০ লাখ টাকা বলে জানা গেছে।

প্রসঙ্গত, বেশ কিছু পাচারকারী চক্র বনবিভাগের বনাঞ্চল থেকে গাছ নিধন করে ওইসব কাঠ দিয়ে ফার্নিচার তৈরি করে তা রোহিঙ্গাদের কাছে অবৈধভাবে সরবরাহ করে আসছিল।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ট্রাক জব্দ,কক্সবাজার,কাঠের ফার্নিচার,গাছ নিধন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close