reporterঅনলাইন ডেস্ক
  ২৩ জুলাই, ২০১৯

সুন্দরবনে বন্দুকযুদ্ধে নিহত ২

সুন্দরবনে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে বনদস্যু খালেক বাহিনীর দুই সদস্য নিহত হয়েছেন। এ সময় বেশকিছু আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার হয়। মঙ্গলবার সকালে সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের জোংড়ার খাল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন—বনদস্যু খালেক বাহিনীর প্রধান খালেক (৪৮) তার সহযোগী। নিহতদের বিস্তারিত পরিচয় এবং অস্ত্র ও গুলির সংখ্যা র‌্যাব তাৎক্ষণিকভাবে সাংবাদিকদের নিশ্চিত করতে পারেনি।

র‌্যাব ৮-এর উপঅধিনায়ক মেজর সজীবুল ইসলাম সকাল ১০টায় এই প্রতিবেদককে বলেন, সাগরে মাছ আহরণের নিষেধাজ্ঞা ২৩ জুলাই প্রত্যাহার হয়েছে। তাই ইলিশ মৌসুমে সাগরের উপর নির্ভরশীল জেলেদের নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব সুন্দরবন ও সাগরে টহল জোরদার করে। নিয়মিত টহলের অংশ হিসেবে মঙ্গলবার রাত সাড়ে ৩টার দিকে র‌্যাবের একটি দল সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের জোংড়ার খাল এলাকায় যায়। এ সময় বনদস্যুরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে প্রথমে গুলিবর্ষণ শুরু করে। এ সময় র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালায়।

রাত সাড়ে ৩টা থেকে সকাল ৭টা পর্যন্ত থেমে থেমে উভয়পক্ষের মধ্যে গোলাগুলি হয়। এক পর্যায়ে বনদস্যুরা বনের গভীরে চলে গেলে র‌্যাব সদস্যরা জোংড়ার খাল এলাকায় তল্লাশি চালিয়ে দুজনের গুলিবিদ্ধ লাশ ও বেশ কয়েকটি অস্ত্র ও গুলি উদ্ধার করে। নদীতে থাকা জেলেরা দুজনকে খালেক বাহিনীর সদস্য বলে শনাক্ত করেন বলে র‌্যাবের এই কর্মকর্তা দাবি করেছেন। নিহতদের মরদেহ খুলনার দাকোপ থানায় পাঠানো হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সুন্দরবন,বন্দুকযুদ্ধ,বনদস্যু বাহিনী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close