reporterঅনলাইন ডেস্ক
  ০৪ জুলাই, ২০১৮

হজ এজেন্সিতে দুদকের আবারো অভিযান

হাজিদের অভিযোগের ভিত্তিতে হজ এজেন্সিতে ফের অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বুধবার দুদকের এনফোর্সমেন্ট টিম এ অভিযান চালায়। দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেন।

প্রণব কুমার ভট্টাচার্য জানান, সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সহযোগিতায় বিভিন্ন হজ এজেন্সি হাজিদের সঙ্গে প্রতারণা করছে এবং হজ পালনে অব্যবস্থাপনা ও দুর্নীতিতে নিমজ্জিত রয়েছে। দুদক অভিযোগ কেন্দ্রের হটলাইনে (১০৬) এমন একটি অভিযোগ আসে। ওই অভিযোগের ভিত্তিতে দুদকের একটি এনফোর্সমেন্ট টিম বুধবার রাজধানীর নয়াপল্টনে ইউনাইটেড স্টার্স লিমিটেড ও উইনওয়ার্ল্ড ট্রাভেলস ইন্টারন্যাশনাল নামক প্রতিষ্ঠানে অভিযান চালায়।

তিনি বলেন, দুদকের সহকারী পরিচালক তাজ-উল-ইসলামের নেতৃত্বে পুলিশসহ সাত সদস্যের টিম এ অভিযানে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করে এবং দুটি এজেন্সিতে আগত হজযাত্রীদের কাছে অভিযোগের বিষয়ে জানতে চায়। উপস্থিত হজযাত্রীরা দুদকের ইউনিফর্ম পরিহিত টিম দেখে সন্তোষ প্রকাশ করেন এবং এ কার্যক্রমের প্রশংসা করেন।

এ সময় কয়েকজন হজযাত্রী দুদক টিমকে জানান, তাদের কাছে থেকে হজের ফি ও খরচ গ্রহণ করা হলেও কে কোন এজেন্সির মাধ্যমে যাবেন, সেই বিষয়ে তাদের জ্ঞাত করা হয়নি। দুদক টিম হজযাত্রীদের ফ্লাইট নির্ধারণ, মক্কা-মদিনায় বাসাভাড়া চুক্তি সম্পাদন, হাজিদের নির্বিঘ্নে মক্কা-মদিনায় অবস্থান নিশ্চিতকরণ ইত্যাদি বিষয়ে যাতে কোনো দুর্নীতি না হয়, তা নিশ্চিত করতেই এ অভিযান চলানো হচ্ছে বলে হজযাত্রীদের অবহিত করা হয়।

এ বিষয়ে দুদক এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী ও দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী জানান, হজ-সংক্রান্ত কোনো দুর্নীতি হলে তা প্রতিকারের জন্য দুদক অভিযোগ কেন্দ্র-১০৬ খোলার রয়েছে। তাই এ-সংক্রান্ত দুর্নীতির তথ্য তাৎক্ষণিকভাবে দুদক অভিযোগ কেন্দ্র (১০৬) এ অবহিত করতে তিনি সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হজ এজেন্সি,দুদকের অভিযান,দুদক,হাজিদের প্রতারণা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist