মোহাম্মদ হাবীব উল্যাহ্, হাজীগঞ্জ

  ১৬ জুলাই, ২০১৮

হাজীগঞ্জে উদ্ধার হওয়া শিশুর অভিভাবকের খোঁজ মেলেনি

চাঁদপুরের হাজীগঞ্জে উদ্ধার হওয়া শিশু বিলকিছ। ছবি : প্রতিদিনের সংবাদ

৪৮ ঘন্টা পার হলেও চাঁদপুরের হাজীগঞ্জে উদ্ধার হওয়া বিলকিছ নামের শিশুটির অভিভাবক বা পরিবারের খোঁজ মেলেনি। থানা থেকে সকল থানাসহ সম্ভাব্য সকল বিভাগ এবং শিশুটির দেয়া তথ্য মতে বানেশ্বর নামক সকল এলাকায় বার্তা পাঠালেও তার অভিভাক বা পরিবারের এখনো খোঁজ পাওয়া যায়নি।

গত শনিবার বিকালে আনুমানিক সাড়ে তিন থেকে চার বছরের বিলকিছ নামের এই কন্যা শিশুকে হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের সামনে রেখে তার মা পালিয়ে যায়। বর্তমানে শিশুটি হাজীগঞ্জ থানা পুলিশের মহিলা কনস্ট্রেবলের হেফাজতে রয়েছে।

উদ্ধার হওয়া শিশুটি জানায়, সে মায়ের সাথে হাজীগঞ্জ বাজারে এসেছে এবং তার মা, তাকে প্রাকৃতিক ডাকে সাড়া দেয়ার কথা বলে চলে যায়। আর ফিরে আসেনি। শিশুটি তারা পুরো নাম-ঠিকানা বলতে না পারলেও শুদ্ধ ভাষায় তার মায়ের নাম- মায়া, বাবার নাম- সামছু, নানা- মালেক, মামা- সুরুজ এবং গ্রাম- বানেশ্বর বলে জানায়।

থানা অফিসার ইনচার্জ মো. জাবেদুল ইসলাম জানান, শিশুটি থানা হেফাজতে রয়েছে। আমরা সম্ভাব্য সকল স্থানে বার্তা পাঠিয়েছি। কিন্তু এখনো তার অভিভাবকের খোঁজ পাওয়া যায়নি। তবে গত দু’দিনে শিশুটির সাথে কথা বলে ধারণা্ করছি, তার বাড়ি রাজশাহী এলাকায় হবে।

তিনি বলেন, শিশুটি তার নানার বাড়ি বানেশ্বর বলে জানায়। বানেশ্বর নামক ওই এলাকাটিও রাজশাহী জেলায় রয়েছে। তাই বিষয়টি গুরুত্বের সাথে দেখার জন্য রাজশাহী জেলা পুলিশকে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

আশা করি, দু’এক দিনের মধ্যে তার অভিভাবকের খোঁজ পাওয়া যাবে। তারপরও কোন সহৃদয়বান ব্যক্তি শিশুটির পরিচয় জানতে পারলে হাজীগঞ্জ থানায় বা ০১৭১৩-৩৭৩৭১৩ এই মোবাইল নম্বরে যোগাযোগ করার অনুরোধ করেছেন তিনি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উদ্ধার হওয়া শিশু,হাজীগঞ্জ,অভিভাবক,খোঁজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist