reporterঅনলাইন ডেস্ক
  ১০ ডিসেম্বর, ২০১৭

পুঁজিবাজারের লেনদেনে রেকর্ড পতন

ডিসেম্বরে দ্বিতীয় সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সার্বিক লেনদেনের রেকর্ড পতন হয়েছে। দিনশেষে ডিএসই'র সার্বিক লেনদেন বিগত ১২১ কার্যদিবস বা ৬ মাসের মধ্যে সর্বনিম্ন অবস্থানে স্থিতি পেয়েছে। এ সময় ডিএসইতে লেনদেন হয়েছে ৪৩২ কোটি টাকা। গত ১৩ জুন ডিএসইতে ৪০০ কোটি টাকার লেনদেন হয়েছিল।

রোববার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) ব্যাপক দর পতন হয়েছে। দিনশেষে সিএসই'র সাধারণ মূল্য সূচক কমেছে ৯২ পয়েন্ট। ডিএসই ও সিএসই'র বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানি ও ফান্ডগুলোর মধ্যে দর বেড়েছে ৯৪টির, দর কমেছে ১৯৪টির। আর দর অপরিবর্তিত ছিল ৪৩টি প্রতিষ্ঠানের। এ সময় ডিএসইতে ১২ কোটি ২১ লাখ ৩ হাজার ৯৪৯টি শেয়ার লেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৪৩২ কোটি ৮৫ লাখ টাকা। এর আগের কার্যদিবসে ডিএসইতে লেনদেন হয়েছিল ৫১৭ কোটি ১২ লাখ টাকা। দিনশেষে ডিএসই’র প্রধান মূল্য সূচক ৪৩.৭৩ পয়েন্ট কমে ৬২০৪-তে স্থিতি পায়। এদিন শরীয়াহভিত্তিক কোম্পানিগুলোর মূল্য সূচক ডিএসইএস কমেছে ৯.৮০ পয়েন্ট ও ব্লু-চিপ খ্যাত ডিএস-৩০ সূচক ১৩.৮৫ পয়েন্ট কমে ২২৫০- তে স্থিতি পায়।

এদিকে রোববার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হওয়া কোম্পানি ও ফান্ডগুলোর মধ্যে দর বেড়েছে ৭৮টির, দর কমেছে ১৪৫টির। আর দর অপরিবর্তিত ছিল ২২টি প্রতিষ্ঠানের। এ সময় সিএসইতে লেনদেন হয়েছে ২১ কোটি ৩৩ লাখ টাকা। দিনশেষে শেষে সিএসই’র প্রধান মূল্য সূচক সিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় ৯২.০৩ পয়েন্ট কমেছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শেয়ারবাজার,পুঁজিবাজারে দরপতন,রেকর্ড পতন,ডিএসই,সিএসই
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist