reporterঅনলাইন ডেস্ক
  ০৫ মার্চ, ২০১৮

‘জুনের মধ্যেই সড়ক-মহাসড়কের খানা-খন্দ মেরামত করা হবে’

আগামী জুন মাসের মধ্যে সারাদেশের সড়ক-মহাসড়কের খানা-খন্দ মেরামত করা হবে। আজ সোমবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভা কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদফতরের রক্ষণাবেক্ষণ কর্মসূচি এবং চলমান উন্নয়ন প্রকল্প তুলে ধরতেই এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। তিনি বলেন, চলতি বছরের জুন মাসের মধ্যে মহাসড়কের বর্তমান অবস্থার উন্নতি হবে এবং যার উল্লেখযোগ্য অগ্রগতি দৃশ্যমান হবে আগামী এপ্রিল মাসের মধ্যে। এপ্রিলের মধ্যে কত শতাংশ অগ্রগতি হবে জানতে চাইলে তিনি বলেন, আমাদের কর্মযজ্ঞ চলছে, বিভিন্ন পত্র-পত্রিকায় যেভাবে বলা হচ্ছে যে রাস্তাগুলোর অবস্থা, এই অবস্থার একটি উল্লেখযোগ্য দৃশ্যমান হবে। জুনের মধ্যে এসব কার্যক্রম সম্পন্ন হবে বলে মনে করি।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব বলেন, ঈদের আগে কী সুখবরটা পাওয়া যাবে। সেই লক্ষ্য নিয়ে কাজ করছি। মৌসুম পরিবর্তনের জন্য কাজের সময় যতটুকু কাজে লাগাতে পারি সেভাবেই কর্মসূচি ঠিক করছি। তবে বড় বড় প্রকল্পগুলো নির্দিষ্ট সময় অনুযায়ী এক থেকে দুই বছর লাগতে পারে বলে জানান তিনি। তিনি বলেন, বিগত ৫ বছরে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ ধারাবাহিকভাবে বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নের ক্ষেত্রে শতভাগ সাফল্য অর্জন করেছে। চলতি অর্থবছরের সেই সাফল্যেও ধারাবাহিকতা অক্ষুন্ন রাখা হবে।

নজরুল ইসলাম বলেন, এ বছর বন্যায় ও অতিবৃষ্টিতে মহাসড়কের বেশ কিছু অংশ ক্ষতিগ্রস্থ হয়েছে। এগুলো সচল রাখার জন্য তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের পাশাপাশি সম্পূর্ণ রূপে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার জন্য সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। যার অধিকাংশ চলমান রয়েছে। মন্ত্রণালয়ে থেকে ২৩টি মনিটরিং টিম সকল কার্যক্রম তদারকি করছে।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খানা-খন্দ,মেরামত,সড়ক-মহাসড়ক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist