প্রতিনিধিদের সংবাদ ডেস্ক

  ৩০ আগস্ট, ২০১৯

বন্দুকযুদ্ধে তিন জেলায় নিহত ৩

গাজীপুর, কুমিল্লা ও চট্টগ্রামে পুলিশ ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিনজন নিহত হয়েছেন। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবরÑ

গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশনের সালনার মোল্লাপাড়া এলাকায় গত বুধবার দিনগত রাতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সুজন মিয়া (৪০) নামে এক মাদকবিক্রেতা নিহত হয়েছেন। সুজন টঙ্গীর আরিচপুর এলাকার মৃত চাঁন মিয়ার ছেলে। র‌্যাব-১ এর সহকারী পরিচালক মো. কামরুজ্জামান জানান, তাদের একটি টহল দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে সালনা মোল্লাপাড়া এলাকায় কয়েকজন মাদকবিক্রেতা অবস্থান করছেনÑ এমন সংবাদের ভিত্তিতে দিনগত রাত ২টার দিকে তারা সেখানে অভিযান চালান। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক বিক্রেতারা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে সুজন গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত ও অন্যরা পালিয়ে যান। পরে সুজনকে উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ সময় ঘটনাস্থল থেকে দুটি শর্টগান, দুটি ওয়ান শুটারগান, ১ হাজার ২০০ পিস ইয়াবা, ৯ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।

কুমিল্লা : কুমিল্লা সদর উপজেলার গোমতী নদীর বেড়িবাঁধের চাঁনপুর-টিক্কাচর ব্রিজসংলগ্ন শ্রীপুর এলাকায় গত বুধবার দিনগত রাতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রাসেল নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। এ সময় পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। রাসেল সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়নের দক্ষিণ বাগবের গ্রামের হারু মিয়ার ছেলে। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে পাইপগান, রামদা ও সাড়ে ৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে।

পুলিশ জানায়, সদর উপজেলার গোমতী নদীর বেড়িবাঁধসংলগ্ন শ্রীপুর এলাকায় মাদক বিক্রেতারা মাদক ভাগাভাগি করছেন। গোপন সূত্রে পাওয়া এমন তথ্যের ভিত্তিতে বুধবার দিনগত রাত দেড়টার দিকে মাদক উদ্ধার অভিযানে যায় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক বিক্রেতারা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে মাদক বিক্রেতা রাসেল গুলিবিদ্ধ হয়ে আহত হন। পরে তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে নেওয়ার পর দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। জেলা ডিবি পুলিশের ওসি মো. মাঈন উদ্দিন খান জানান, নিহত রাসেল পুলিশের তালিকাভুক্ত মাদক বিক্রেতা। তার বিরুদ্ধে থানায় ৮ থেকে ১০টি মামলা রয়েছে।

চট্টগ্রাম : চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা ভূজপুর থানা এলাকায় গত বৃহস্পতিবার ভোরে র‌্যাবের সঙ্গে সন্ত্রাসীদের বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন। নিহত সন্ত্রাসীর নাম-পরিচয় জানা যায়নি। তবে ঘটনাস্থল থেকে একটি একে-২২ অস্ত্র ও ৬৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব। বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মো. মাশকুর রহমান বলেন, ভূজপুর থানার কোঠবাড়িয়া গ্রামের শিকদারপাড়া এলাকায় র‌্যাবের টহলদলের সঙ্গে অস্ত্রধারী সন্ত্রাসীদের বন্দুকযুদ্ধ হয়। পরে ঘটনাস্থল থেকে একজনের গুলিবিদ্ধ লাশ, একটি একে-২২ অস্ত্র ও ৬৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close