পলাশ (নরসিংদী) প্রতিনিধি

  ১৭ আগস্ট, ২০১৯

২০ হাজার টাকায় ধর্ষণ অভিযোগ থেকে মুক্তি!

নরসিংদীর পলাশে ঝড়-বৃষ্টির মধ্যে পুকুর পাড়ে নিয়ে তৃতীয় শ্রেণির এক মাদরাসাছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এছাড়া স্থানীয় রাজনৈতিক নেতাদের চাপের কারণে ভিকটিমের পরিবার মাত্র ২০ হাজার টাকার বিনিময়ে আপস-মীমাংসা করতে বাধ্য হয়েছে বলেও খবর পাওয়া গেছে। গতকাল শুক্রবার দুপুরে পলাশ উপজেলার গজারিয়া ইউনিয়নের নরসিংহচর গ্রামে এ ঘটনা ঘটে।

ওই মাদরাসাছাত্রীর মা জানান, গত বৃহস্পতিবার দুপুরে আমার মেয়েসহ পাশের বাড়ির কয়েকটি বাচ্চা পুকুর পাড়ে বৃষ্টিতে খেলাধুলা করছিল। ওই সময় পুকুর পাহাড়া দিচ্ছিল পার্শ্ববর্তী ঢালুয়ারচর গ্রামের মৃত বোরহান হোসেনের ছেলে তারেক মিয়া। সেখানে তারেক আমার মেয়েকে জোর করে পুকুর পাড়ের একটি টিনের ঘরে নিয়ে ধর্ষণের চেষ্টা করে। পরে আমার মেয়ের সঙ্গে থাকা অন্য বাচ্চারা দৌড়ে এসে আমাদের জানালে আমরা গিয়ে মেয়েকে ওই টিনের ঘর থেকে উদ্ধার করি। এ সময় তারেক আমাদের ধাক্কা দিয়ে পালিয়ে যায়। পরে বৃহস্পতিবার সন্ধ্যায় ঘটনাটি উল্লেখ করে পলাশ থানায় একটি লিখিত অভিযোগ করি। এরপর থেকে অভিযোগ তুলে নিতে দলবল নিয়ে এসে আসামি পক্ষের লোকজন আমাদেরকে প্রাণনাশের হুমকি দিচ্ছে। থানা থেকে অভিযোগ তুলে না নিলে তারা আমাদের এলাকা ছাড়া করবে বলেও ভয়-ভীতি দেখাচ্ছে।

তিনি আরো জানান, গতকাল শুক্রবার দুপুরে স্থানীয় আওয়ামী লীগ নেতা মঞ্জুর হোসেন ও সোহেল মিয়াসহ আসামি পক্ষের লোকজন আমাদের চাপ প্রয়োগ করে আপস-মীমাংসা করতে বাধ্য করেন। পরে তারা ১০ টাকার একটি খালি স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে আমাদের ২০ হাজার টাকা দিয়ে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য রোমান মিয়া জানান, স্থানীয় আওয়ামী লীগ নেতারাসহ আসামি পক্ষের লোকজন এসে আমাকে সঙ্গে নিয়ে ঘটনাটি এক প্রকার জোর করে মীমাংসা করতে চেয়েছিল। কিন্তু বিষয়টি বেআইনি বিধায় আমি সেখান থেকে চলে আসি। পরে তারা কি করেছে আমার জানা নেই।

এ বিষয়ে অভিযোগটির তদন্তকারী কর্মকর্তা (আইও) এসআই বোরহান উদ্দিন জানান, ধর্ষণ চেষ্টার অভিযোগটি পাওয়ার পর আমি দ্রুত ঘটনাস্থলে তদন্তে যাই। প্রাথমিকভাবে ধর্ষণ চেষ্টার সত্যতা পাওয়া গেছে। পরে বাদীকে থানায় এসে মামলা করার কথা বলে আসি। তবে আপস-মীমাংসার বিষয়টি জানা নেই বলে জানান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close