ফরিদপুর প্রতিনিধি

  ০৯ জানুয়ারি, ২০২০

ফরিদপুরে ‘ভুল’ চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগে মামলা

ফরিদপুরে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ এনে এক চিকিৎসকের বিরুদ্ধে মামলা হয়েছে। গতকাল বুধবার দুপুরে ফরিদপুর শহরের কমলাপুর বালুর মাঠ এলাকার বাসিন্দা আব্দুল কালাম মোল্লার স্ত্রী সেলিনা পারভীন (৪৩) বাদি হয়ে কোতয়ালী থানায় এ মামলাটি করেন।

এ মামলায় আসামি করা হয়েছে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কানসালটেন্ট (সার্জারি) ডা. ফজলুল হক ওরফে শোভনকে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, চলতি বছর অনুষ্ঠেয় এসএসসি পরীক্ষায় ফরিদপুর জিলা স্কুল থেকে অংশ নেওয়ার কথা ছিলো সেলিনা পারভীনের একমাত্র ছেলে সোহান ফেরদৌসের (১৬)। গত ৪ ডিসেম্বর সোহান পেটে ব্যথা অনুভব করলে তাকে শহরের সৌদি-বাংলা প্রাইভেট হাসপাতালে নেওয়া হয়। সেখানে ডা. ফজলুর হক জানান এটি অ্যাপেনডিক্সের ব্যাথা এবং দ্রুত অন্ত্রপচার করতে হবে। ৫ ডিসেম্বর বিকালে তিনি অস্ত্রপচার করেন। পরে হাসপাতাল থেকে সোহানকে ছাড়পত্র দেওয়া হয়। এজাহারে আরো বলা হয়, সোহানকে গত ২১ ডিসেম্বর ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ৩১ ডিসেম্বর বিকালে সোহান মারা যান। সেখানে দায়িত্বরত চিকিৎসকগণ সোহানের কাগজপত্র পরীক্ষা করে সোহানের ভুল চিকিৎসা হয়েছে বলেও এজাহারে উল্লেখ করা হয়।

অভিযোগের ব্যাপারে চিকিৎসক ফজলুল হক বলেন, আমার বিরুদ্ধে ভুল চিকিৎসা করার যে অভিযোগ আনা হয়েছে তা সঠিক নয়।

ফরিদপুর কোতয়ালী থানার এসআই (তদন্ত) এনায়েত হোসেন বলেন, এ বিষয়ে তদন্ত করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close