নিজস্ব প্রতিবেদক

  ১২ ডিসেম্বর, ২০১৭

গুণগত শিক্ষা নিশ্চিতে ইউজিসির প্রতি আহ্বান রাষ্ট্রপতির

রাষ্ট্রপতি আবদুল হামিদ দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে গুণগত শিক্ষা নিশ্চিত করতে ভূমিকা পালনের জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) প্রতি আহ্বান জানিয়েছেন। ইউজিসির একটি প্রতিনিধিদল সংস্থার চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের নেতৃত্বে গতকাল সোমবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে প্রতিষ্ঠানের বার্ষিক প্রতিবেদন-২০১৬ পেশকালে তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতির প্রেসসচিব মো. জয়নাল আবেদিন সাংবাদিকদের জানান, আবদুল হামিদ আন্তর্জাতিক প্রতিযোগিতার কথা মাথায় রেখে বিশ্ববিদ্যালয়গুলোতে জাতীয় ও আন্তর্জাতিক বিষয় নিয়ে গবেষণার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন। বর্তমান বিশ্ব খুবই প্রতিযোগিতামূলক উল্লেখ করে আবদুল হামিদ বলেন, যেকোনো মানসম্পন্ন প্রতিযোগিতায় অংশ নিতে গুণগত শিক্ষার কোন বিকল্প নেই। রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়গুলো পরিচালনায় বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন-২০১০ মেনে চলতে বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণে ইউজিসি কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

ইউজিসি চেয়ারম্যান অবকাঠামোগত উন্নয়ন, কারিকুলাম এবং প্রতিবেদনের বিভিন্ন দিকসহ বিশ্ববিদ্যালয়গুলোর কর্মকান্ড সম্পর্কে রাষ্ট্রপতি হামিদকে অবহিত করেন। রাষ্ট্রপতি ধৈর্যসহকারে প্রতিনিধিদলের বক্তব্য শোনেন এবং সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist