সংসদ প্রতিবেদক

  ২৫ এপ্রিল, ২০১৯

সংসদ অধিবেশন

বিটিভির দর্শক সবচেয়ে বেশি

রাষ্ট্রীয় প্রচারমাধ্যম বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠানের মান নিয়ে সংসদে প্রশ্ন তুললেও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এখনো দর্শকসংখ্যা ‘ভিউয়ার’ বিটিভিরই বেশি।

গতকাল বুধবার একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশনে মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমানের সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, দর্শকসংখ্যা, ভিউয়ার বিটিভিরই সবচেয়ে বেশি। সেটি গ্রাম ও শহর মিলিয়ে বিটিভিরই সবচেয়ে বেশি। বিটিভির অনুষ্ঠানের মান এবং খবর পাঠের মান উন্নয়নের জন্য এরই মধ্যে অনেকগুলো পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। তবে বিটিভির অনুষ্ঠানের মান ঠিক রাখার ক্ষেত্রে বড় প্রতিবন্ধকতা ফরমায়েশি অনুষ্ঠান। বিভিন্ন জনফরমায়েশি অনুষ্ঠান করার জন্য নানা দেনদরবার তদবির করে থাকেন। আমি দায়িত্ব গ্রহণের পর থেকে ফরমায়েশি অনুষ্ঠান করা, সেটি বন্ধ রাখা হয়েছে।

তিনি বলেন, বিটিভির অনুষ্ঠানের মান উন্নয়নের জন্য আরো অনেক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। কিছুদিন পরই দেখতে পাবেন বিটিভির অনুষ্ঠানের মান, খবরের মান অনেক উন্নত হয়েছে।

আওয়ামী লীগদলীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ঢাকায় ৩১-তলার জাতীয় প্রেস ক্লাব কমপ্লেক্সের এরই মধ্যে ভিত্তিপ্রস্তুর স্থাপন করা হয়েছে। চট্টগ্রামে ১০-তলার প্রেস ক্লাব ভবন নির্মাণ করা হয়েছে। বিভিন্ন জেলায় প্রেস ক্লাব নির্মাণের ক্ষেত্রে সরকারের থেকে সহায়তা করা হয়েছে। তবে কোনো জেলায় যখন প্রেস ক্লাব নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয় সরকারে কাছে সহায়তা চাইলে সহায়তা করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close