সিলেট প্রতিনিধি

  ২৩ মার্চ, ২০১৯

সীমান্তে খাসিয়ার গুলিতে যুবক ও কোয়ারি ধসে শ্রমিক নিহত

সিলেটের কোম্পানীগঞ্জ সীমান্তে ভারতীয় খাসিয়ার গুলিতে বাংলাদেশি এক যুবক নিহত হয়েছেন। নিহত মো. বাবুল মিয়া (১৯) উপজেলার তুরুং গ্রামের মুসলিম উদ্দিনের ছেলে। গতকাল শুক্রবার সকালে উপজেলার দমদমা সীমান্তে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও বিজিবি সূত্র জানায়, সকালে উপজেলার দমদমা সীমান্তের ১ হাজার ২৬০ মেইন পিলারের দুই নম্বর সাব পিলার সংলগ্ন এলাকায় একটি সুপারি বাগানে যান বাবুল। এ সময় ভারতীয় খাসিয়ারা তাকে লক্ষ্য করে গুলি করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে দমদমা সীমান্ত ফাঁড়ি বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সহায়তায় ওই যুবকের লাশ উদ্ধার করা হয়।

কোম্পানীগঞ্জ থানার ওসি তাজুল ইসলাম বলেন, ওই যুবক সীমান্ত এলাকায় সুপারি বাগানে গেলে ভারতীয় খাসিয়ারা তাকে লক্ষ্য করে গুলি ছুড়লে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। পরে পুলিশ ওই যুবকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

এদিকে কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জ শাহ আরেফিন টিলায় পাথর কোয়ারি ধসে আবু সাইদ (৩০) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। তিনি উপজেলার ছনবাড়ি গ্রামের ধন মিয়ার ছেলে। গত বৃহস্পতিবার উপজেলার চিকাডহর গ্রামের সোহরাব আলীর কোয়ারিতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, গত বৃহস্পতিবার সোহরাব আলীর মালিকানাধীন কোয়ারি থেকে পাথর উত্তোলন করতে গিয়ে গর্ত ধসে চাপা পড়ে নিহত হন আবু সাইদ। কোম্পানীগঞ্জ থানার সেকেন্ড অফিসার খায়রুল বাশার বলেন, শ্রমিক নিহতের ঘটনায় পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close