নিজস্ব প্রতিবেদক

  ১২ মার্চ, ২০১৯

হাঁটতে পারছেন ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সীমিত পর্যায়ে হাঁটাচলা করতে পারছেন। সিঙ্গাপুরে কাদেরের সঙ্গে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধ্যাপক ডা. আবু নাসার রিজভী এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ওবায়দুল কাদের সীমিত পর্যায়ে হাঁটাচলাও করছেন। স্বাস্থ্যের আশানুরূপ উন্নতি হওয়ায় আজ মঙ্গলবার সকালে তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হবে।

ওবায়দুল কাদের গতকাল সোমবার সকালে তার পরিবারের সদস্য ও আওয়ামী লীগ নেতাদের সঙ্গে কুশল বিনিময় করেছেন বলেও জানিয়েছেন এই চিকিৎসক।

এর আগে কার্ডিও থোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামি ওবায়দুল কাদেরের পরিবারের সদস্যদের তার চিকিৎসার সর্বশেষ অগ্রগতি সম্পর্কে জানান। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য কর্মকর্তা মো. আবু নাছের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে গতকাল সোমাবার এসব তথ্য জানানো হয়।

গত ৩ মার্চ ভোরে হঠাৎ করে ওবায়দুল কাদেরের শ্বাস-প্রশ্বাসের সমস্যা দেখা দিলে তাকে বিএসএমএমইউতে নিয়ে যাওয়া হয়। দ্রুত এনজিওগ্রাম করার পর তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। তাৎক্ষণিকভাবে একটি ব্লকে রিং পরানো হয়। এরপর তার শারীরিক অবস্থার আরো পরীক্ষা-নিরীক্ষা ও করণীয় ঠিক করতে সেদিন দুপুরেই ভারত থেকে হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী প্রসাদ শেঠিকে ঢাকায় আনা হয়। ডা. দেবী শেঠির পরামর্শ অনুযায়ী উন্নত চিকিৎসার জন্য ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। ওবায়দুল কাদের সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close