পাঠান সোহাগ

  ১৮ জানুয়ারি, ২০১৯

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২০১৯

আজ জমবে মেলা

সরকারি ছুটির দিনগুলোতে সাধারণত বাণিজ্য মেলা জমে ওঠে। মেলা প্রাঙ্গণে থাকে ক্রেতা-দর্শনার্থীদের ভিড়। মেলার প্রথম শুক্র ও শনিবার ছিল তেমনি উপচেপড়া ভিড় ছিল। বেচাবিক্রি ভালো হয়েছে। মাসব্যাপী মেলার আজ দ্বিতীয় শুক্রবার, সাপ্তাহিক ছুটির দিন। এদিনেও জনস্রোতে পরিণত হবে মেলা প্রাঙ্গণ। বাড়বে দর্শনার্থী, ক্রেতার ভিড়, আর বিক্রিও হবে আগের যে কোনো দিনের চেয়ে বেশি। এমনই আশা করছেন আয়োজক কমিটি ও বিক্রয় কর্মীরা। এদিকে গতকাল বৃহস্পতিবার মেলা প্রাঙ্গণ ছিল অন্য কয়েক দিনের মতোই। সেখানে ক্রেতারা শৌখিন পণ্যই কিনছেন বেশি।

সরেজমিন গতকাল মেলা প্রাঙ্গণে গিয়ে দেখা গেছে, প্রধান ফটকে ঢিলেঢালা পরিবেশে দর্শনার্থী ও ক্রেতারা মেলায় ঢুকেছেন। স্টলগুলোতে ক্রেতার সমাগম আছে, বিক্রিও হচ্ছে। কয়েকজন বিক্রয় কর্মী ও ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, পোশাক, ফার্নিচার, কসমেটিকসসহ বিভিন্ন ধরনের শৌখিন পণ্যের স্টলে ভিড় বেশি। এসব স্টলে বিক্রিও বেশি হচ্ছে। হোম টাচ ফার্নিচারের প্যাভিলিয়নে কথা হয় পল্লবীর মাসুদের সঙ্গে। তিনি জানান, বিভিন্ন ফার্নিচারের স্টলে গিয়েছি। দেখে আসলাম। এক সেট সোফা কিনব। দামে কম, টেকসই ও মানে ভালো এমনটাই খুঁজছি। বনিবনা হলে অর্ডার দিয়ে যাব। খিলগাঁও থেকে এসেছেন তৃণা রানী। তিনি জানান, মেলায় বেশ কয়েকটি দোকানে বিভিন্ন ধরনের পুতুল ও পান্ডার স্টল আছে। সবগুলো ঘুরে ঘুরে দেখে বাবুর জন্য একটি বড় আকারের পুতুল কিনেছি। আরেকজন ক্রেতা খলিলুর রহমান জানান, মেলার মেইন গেট দিয়ে ঢুকেছি। সব দেখা শেষ। মেয়ের জন্য কিছু খেলনা কিনেছি। বের হওয়ার আগে পোশাকের স্টলে আরেকবার যাব। কিছু থ্রিপিস দাম করে এসেছি। দামে সামান্য হেরফের হওয়ার কারণে দেয়নি। পোলাইডের বিক্রয় কর্মী আকাশ আহমেদ জানান, আমাদের দোকানে অনেক শৌখিন পণ্য আছে। সবগুল্যে পণ্য বিভিন্ন দেশ থেকে আনা। এগুলো ভালো বিক্রি হচ্ছে। ডিজাইন বাই রুবিনা স্টলের বিক্রয় কর্মীরা জানান, আমাদের স্টলে ঘর সাজানোর সব পণ্যই আছে। ক্রেতারা একটা একটা পছন্দ করে কিনছেন।

মেলার নিরাপত্তার প্রসঙ্গে পুলিশ কর্মকর্তা মোখলেসুর রহমার জানান, ‘শুক্রবারে মেলায় জনসমাগম বাড়বে। যানবাহনের পার্কিং থেকে শুরু করে প্রতিটি স্তরে নিরাপত্তার ব্যবস্থা আরো জোরালো হবে। মেলার ভেতরে ও বাইরে কোনো অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেদিকে খেয়াল রাখা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close