নিজস্ব প্রতিবেদক

  ২১ নভেম্বর, ২০১৮

সরকারকে নির্দেশনা

ইসি ছাড়া রিটার্নিং কর্মকর্তাদের সঙ্গে কারো সভা নয়

নির্বাচন পরিচালনার দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তাদের (আরও) সঙ্গে ইসির অনুমতি ছাড়া সভা করা যাবে না। এ বিষয়ে নির্বাচন কমিশন একটি নির্দেশনা মন্ত্রিপরিষদ বিভাগে পাঠিয়েছে।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনারদের বৈঠক শেষে এ কথা জানান ইসি সচিব হেলালুদ্দীন আহমদ। প্রধানমন্ত্রীর কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তাদের ব্রিফিং করা হয়েছেÑ বিএনপির এমন অভিযোগের মধ্যে এ সিদ্ধান্ত নিলো নির্বাচন আয়োজনকারী সাংবিধানিক সংস্থাটি। গতকাল মঙ্গলবার সকালে বিএনপির পক্ষ থেকে এক চিঠিতে অভিযোগ করা হয়েছে, গত ১৩ নভেম্বর রিটার্নিং কর্মকর্তাদের ঢাকায় ডেকে আনে কমিশন। ওই দিনই রিটার্নিং কর্মকর্তাদের ফিরে যাওয়ার পথে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ডেকে নিয়ে বিফিং করা হয়। যা গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। ওই চিঠি দেয়ার পরই এমন নির্দেশনা এলো ইসির পক্ষ থেকে।

এ বিষয়ে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, আজ (মঙ্গলবার) কমিশন একটি নির্দেশনা দিয়েছে। সব বিষয় মিলে সরকারকে একটা চিঠি দেব। সিদ্ধান্ত হয়েছে এমনÑ ভবিষ্যতে যাতে পত্রপত্রিকায় যে অভিযোগ আসছে তা যেন আর না আসে। তফসিল ঘোষণার পর থেকে প্রশাসন ইসির অধীনে থাকায় মন্ত্রিপরিষদ বিভাগকে যথাযথ ব্যবস্থা নিতে নির্দেশনা দেয়ার কথা জানান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close