দিনাজপুর প্রতিনিধি

  ১০ নভেম্বর, ২০১৮

দিনাজপুরে অস্ত্র বিস্ফোরকসহ তিন জেএমবি সদস্য গ্রেফতার

দিনাজপুরে আগ্নেয়াস্ত্র, বোমা তৈরির সরঞ্জাম ও বিস্ফোরকদ্রব্যসহ জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) এর তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। আটক ৩ জন ঢাকার গুলশানে হলি আর্টিজানসহ বিভিন্ন জঙ্গি হামলার আসামি। গত বৃহস্পতিবার রাত পৌনে ১টায় দিনাজপুর শহরের রাজবাটি সুখসাগর দিঘির পূর্বপাড় থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। এরা হলেন- দিনাজপুর জেলার খানসামা উপজেলার পূর্ব বাসুলিয়া গ্রামের মৃত ওসমান আলীর ছেলে আব্বাস আলী, কাহারোল উপজেলার বলেয়া পূর্বপাড়া গ্রামের নুরুল ইসলামের ছেলে আবদুর রহমান ওরফে পিন্টু এবং নীলফামারী সদর উপজেলার কিত্তনিয়া পাড়া গ্রামের গোলাম মোস্তফার ছেলে আবদুর রহমান ওরফে বাবু। আটকদের কাছ থেকে একটি ওয়ান শুটার গান, রাইফেলের ৫ রাউন্ড গুলি, বোমা তৈরির সরঞ্জাম, বিস্ফোরক ও জিহাদি লিফলেট উদ্ধার করা হয়। দিনাজপুরের পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম গতকাল শুক্রবার বেলা ১২টায় নিজ কার্যালয়ে আয়োজিত এক প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে কোতোয়ালি থানা পুলিশের একটি দল শহরের রাজবাটী সুখসাগর দিঘির পূর্বপাড় এলাকায় অভিযান চালায়। এ সময় নাশকতার পরিকল্পনারত অবস্থায় তাদের আটক করা হয়।

আটকরা দিনাজপুরে ইতালীয় নাগরিক ডা. পিয়েরো পারোলারিকে গুলি করে হত্যাচেষ্টা, কাহারোলের ইসকন মন্দিরে বোমা হামলা ও নীলফামারীতে জঙ্গি হামলার ঘটনার আসামি। এ ছাড়া ঢাকার গুলশানে হলি আর্টিজান হামলার আসামি এবং উত্তরবঙ্গের জেএমবির সামরিক কমান্ডার রাজিব গান্ধী ওরফে জাহাঙ্গীরের সহযোগী বলে জানান পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close