প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৩ অক্টোবর, ২০১৮

সারা দেশে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

‘আইন মেনে চলব, নিরাপদ সড়ক গড়ব’Ñসেøাগানে সারা দেশে পালিত হয়েছে জাতীয় নিরাপদ সড়ক দিবস। দিবসটি উপলক্ষে দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় র‌্যালি, আলোচনা সভা এবং সচেতনতামূলক প্রচারণার আয়োজন করা হয়। গতকাল সোমবার সকাল থেকে এসব কর্মসূচি পালিত হয়। প্রতিনিধিদের পাঠানো খবরÑ

পঞ্চগড় : দিবসটি উপলক্ষে গতকাল সোমবার সকালে পঞ্চগড় জেলা প্রশাসন ও বিআরটিএর আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সভায় বক্তব্য দেন পঞ্চগড়ের জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার গিয়াসউদ্দিন আহমদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এহতেশাম রেজা ও বিআরটিএর মোটরযান পরিদর্শক উত্তম কুমার দেবনাথ। এ ছাড়া জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠানের সামনের সড়ক-মহাসড়কের ধারে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন করেন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা।

মানিকগঞ্জ : গতকাল মানিকগঞ্জ জেলা প্রশাসক ও বিআরটিএর আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহীদ রফিক সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় জেলা প্রশাসক এস এম ফেরদৌস, বিআরটিএর সহকারী পরিচালক মো. মোবারক হোসেন খান, পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিমসহ সরকারি-বেসরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কুষ্টিয়া : গতকাল বেলা ১১টায় কুষ্টিয়া বিআরটিএর আয়োজন ও জেলা প্রশাসনের সহযোগিতায় আয়োজিত এ দিবসটি পালনে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, শ্রমিক সংগঠন, সামাজিক ও রাজনৈতিক সংগঠন অংশ নেয়। জেলা প্রশাসন চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসন সভাকক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আজাদ জাহানের সভাপতিত্বে আলোচনা সভার মধ্য দিয়ে কর্মসূচি শেষ হয়।

রাজবাড়ী : গতকাল সকালে জেলা প্রশাসন ও বিআরটিএর যৌথ উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বের করা হয় একটি বর্ণাঢ্য র‌্যালি। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে রাজবাড়ীর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা প্রশাসক মো. শওকত আলী, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাকিব খান, অতিরিক্ত জেলা প্রশাসক আলমগীর হোসেন, সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী কে বি এম সাদ্দাম হোসেন প্রমুখ বক্তব্য দেন।

এ ছাড়া সিলেট, লালমনিরহাট, বাগেরহাট, পাবনা, মেহেরপুর, বরিশাল, ঝালকাঠি, নওগঁাঁ, বরগুনা, পটুয়াখালী, আমতলী (বরগুনা), বকশীগঞ্জ (জামালপুর), হালুয়াঘাট (ময়মনসিংহ), হিলি (দিনাজপুর), আত্রাইসহ (নওগাঁ) দেশের বিভিন্ন এলাকায় দিবসটি পালিত হয়েছে। আর ঢাকায় মূল অনুষ্ঠান উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ উপলক্ষে রাজধানী কেআইবি মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। ছিল বর্ণাঢ্য র‌্যালিও।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close