আদালত প্রতিবেদক

  ২৬ সেপ্টেম্বর, ২০১৮

বিএনপির সোহেল ফের ৪ দিনের রিমান্ডে

বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা দক্ষিণ বিএনপির সভাপতি হাবীব-উন-নবী খান সোহেলকে চার দিনের রিমান্ডে নেওয়ার আদেশ পেয়েছে পুলিশ। গতকাল মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম আহসান হাবীব এ আদেশ দেন। এর আগে ভাঙচুর, দাঙ্গা-হাঙ্গামা, পুলিশের কাজে বাধা ও হত্যা প্রচেষ্টা মামলায় জামিন আবেদন করলে তা নাকচ করেন আদালত।

মামলার তদন্তকারী কর্মকর্তা সোহেলকে শাহবাগ থানার মামলার পাঁচ দিনের রিমান্ড শেষে রমনা থানার মামলায় নতুনভাবে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। এ সময় আসামিপক্ষের আইনজীবী মো. সানাউল্লাহ মিয়া রিমান্ড আবেদন বাতিল করে জামিন আবেদন করেন। আদালত শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে দুই দিন জেল কর্তৃপক্ষকে তার চিকিৎসা শেষে চার দিনের রিমান্ডে নেওয়ার নির্দেশ দেন।

আসামিপক্ষ থেকে বলা হয়, ইতিপূর্বে সোহেলকে শাহবাগ থানার মামলায় পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে, সে খুবই অসুস্থ আগে তার সুচিকিৎসা হোক তারপর রিমান্ড শুনানি হওয়া প্রয়োজন। আদালত শুনানি শেষে উপরোক্ত মর্মে আদেশ দেন।

প্রসঙ্গত, গত ১৯ সেপ্টেম্বর মামলার তদন্তকারী ডিবির এসআই আব্দুর রহিম তাকে ঢাকার মহানগর হাকিম এ এইচ তোয়াহা আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চান। আসামিপক্ষ রিমান্ড বাতিল করে জামিন চায়। আদালত উভয়পক্ষের বক্তব্য শুনে জামিন আবেদন নাকচ করে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন। পরে মঙ্গলবার ফের রমনা থানার মামলায় সোহেলকে নতুনভাবে ১০ দিনের রিমান্ড চাইলে আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গত ১৮ সেপ্টেম্বর গুলশান গোলচত্বর থেকে তাকে গ্রেফতার করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close