চবি প্রতিনিধি

  ২৫ সেপ্টেম্বর, ২০১৮

প্রধানমন্ত্রীকে কটূক্তি

চবি শিক্ষক মাইদুল ইসলাম জেলহাজতে

ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে আইসিটি আইনে করা মামলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মাইদুল ইসলামকে কারাগারে পাঠিয়েছেন আদালত। এ-সংক্রান্ত মামলায় শুনানি শেষে চট্টগ্রামের জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেন গতকাল সোমবার তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বলে জানিয়েছেন পিপি এ কে এম সিরাজুল ইসলাম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ব্যঙ্গ করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় গত ২২ জুলাই রাতে হাটহাজারী মডেল থানায় একটি এজাহার দায়ের করেন শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাবেক সদস্য ইফতেখারুল ইসলাম। এতে সাক্ষী রাখা হয়েছে বিলুপ্ত কমিটির উপবিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনার ও সাবেক উপসাহিত্য সম্পাদক ইমামউদ্দিন পারভেজ ফয়সালকে। এজাহারটি যাচাই-বাছাই শেষে ওই দিনই তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা হিসেবে রেকর্ড করা হয়।

জানা যায়, গত ৬ আগস্ট বিচারপতি ইনায়েতুর রহিম ও মো. মোস্তাফিজুর রহমানের দ্বৈত বেঞ্চ তাকে আট সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিলেন। এরপর তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছিল। আট সপ্তাহের জামিন শেষে গতকাল সকালে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে আসামিপক্ষের আইনজীবী দুলাল লাল ভোমিক প্রতিদিনের সংবাদকে বলেন, আট সপ্তাহের জামিন শেষে সকালে মাইদুল ইসলাম আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেন তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close