পাবনা প্রতিনিধি

  ২১ আগস্ট, ২০১৮

সাঁথিয়ায় মুক্তিযোদ্ধার মেয়েকে পেট্রল ঢেলে হত্যাচেষ্টা

আটক ১৯, পুলিশ মোতায়েন এলাকায় তোলপাড়

পাবনার সাঁথিয়ার মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা চালিয়ে কলেজপড়–য়া মেয়ের শরীরে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনায় দগ্ধ মুক্তি খাতুনকে প্রথমে সাঁথিয়া ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। ওই কলেজছাত্রী মুক্তি খাতুনের শরীরের ৬২ শতাংশ দগ্ধ হয়েছে। তিনি এখন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। এ ব্যাপারে সাঁথিয়া থানায় মামলা হয়েছে। পুলিশ ১৯ জনকে গ্রেফতার করেছে। এলাকায় উত্তেজনা বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যেকোনো মুহূর্তে দুই পক্ষের মধ্যে বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছে স্থানীয়দের। থানা পুলিশ ও এলাকা সূত্রে জানা যায়, উপজেলার নাগডেমরা গ্রামের উন্মুক্ত জলাশয় দখলকে কেন্দ্র করে মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক এবং সালাম গ্রুপের মধ্যে দীর্ঘদিনের বিরোধকে কেন্দ্র করে গত রোববার দুপুরে হামলার ঘটনা ঘটে। ওই দিন সালামের নেতৃত্বে ৩০/৪০ জনের এক দল দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেলের বাড়িতে হামলা চালায়। এ সময় মুক্তিযোদ্ধাসহ অন্য পুরুষ সদস্যরা নদী পার হয়ে পালিয়ে যায়। পুরুষদের না পেয়ে হামলাকারীরা পাবনা অ্যাডওয়ার্ড কলেজের দর্শন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী মুক্তিযোদ্ধা মোজাম্মেলের মেয়ে মুক্তি খাতুনকে (২২) ঘর থেকে টেনে উঠানে নিয়ে গায়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ সময় তার চাচাতো বোন আফরোজা খাতুন (৩০) এগিয়ে আসলে তারা তাকেও পিটিয়ে আহত করে ফেলে রাখে। তারা ফিরে আসার সময় মুক্তিযোদ্ধার একটি ঘরে আগুন লাগিয়ে দেয়।

এ ঘটনায় মোজ্জাম্মেল হক বাদী হয়ে ৩২ জনকে আসামি করে গত রোববার রাতে সাঁথিয়া থানায় একটি মামলা করেছেন। থানা পুলিশ রাতে ও সোমবার দিনে অভিযান চালিয়ে ১৯ জনকে আটক করেছে।

রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন পাবনা পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম পিপিএম, সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম, বেড়া সার্কেল (এএসপি) আশিস বীন হাসান ও র‌্যাবের প্রতিনিধি দল।

বেড়া সার্কেল (এএসপি) আশিস বীন হাসান জানান, বাকি আসামিদের আটকের চেষ্টা চালছে। সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, মুক্তিযোদ্ধা মোজাম্মেল হকের পরিবারকে উপজেলা প্রশাসন সার্বিক সহায়তা প্রদান করবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close