প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৯ জুন, ২০১৮

নগরে যানজটকে তিরস্কার ঘোড়ায় চড়ে অফিস

এমন অভিনব বিষয় হয়তো আগে কেউ দেখেননি। অনেকেই বলবেন ঘোড়ায় চড়া এ আর নতুন কী। কিন্তু মাল্টিন্যাশনাল কোম্পানির এক সফটওয়্যার ইঞ্জিনিয়ার যদি ঘোড়ায় চড়ে অফিসে যান তাহলে অনেকে চমকে যাবে এটাই স্বাভাবিক। ভারতের ব্যাঙ্গালুরু নগরের সফটওয়্যার ইঞ্জিনিয়ার রুপেশ কুমার ভার্মা ঠিক এমনটিই করেন। তার অফিসের শেষ দিনে এলেন ঘোড়ায় চেপে। আর সেটা তার শেষ অফিস দিনকে স্মরণ করে রাখতে ও যানজটকে তিরস্কার করতে। খবর দ্য টাইমস অব ইন্ডিয়ার।

তার শেষ দিন এই অফিসে তার নিজের যেমন মনে থাকবে তেমনই মনে থাকবে তার সহকর্মীদেরও। মনে থাকবে রাস্তায় দাঁড়িয়ে থাকা বা পথচলতি অনেকের। কারো কারো মোবাইলে তো আবার ক্যামেরাবন্দি হয়ে রইলেন রুপেশ। কিন্তু কেনো এমন একটা সিদ্ধান্ত নিলেন তিনি? বিগত আট বছর ধরে ব্যাঙ্গালুরুতে রয়েছেন তিনি। কিন্তু শহরের যানজট আর নিতে পারছেন না। তাই কাজের শেষ দিনে প্রতিবাদের ভঙ্গিতেই অন্যান্য দৃষ্টি আকর্ষণে ঘোড়ায় চেপে এলেন তিনি। রাজস্থানের বাসিন্দা রুপেশ কোম্পানির এই কাজ ছেড়ে নিজের উদ্যোগেই নতুন কিছু করতে চাইছেন।

তার মতে, ভারতের মাল্টিন্যাশনাল কোম্পানিগুলো থেকে যে সুযোগ-সুবিধা পাওয়া উচিত তা পাওয়া যায় না। তাই চাকরিকে বিদায় জানিয়েছেন তিনি। এবার নতুন কিছুর খোঁজে নতুন ইনিংস শুরু করতে চলেছেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist