প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১০ এপ্রিল, ২০১৮

পাকিস্তানি কূটনীতিকের বিরুদ্ধে ভারতের গ্রেফতারি পরোয়ানা!

শ্রীলঙ্কায় পাকিস্তান দূতাবাসে দায়িত্বপালনকারী এক কূটনীতিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে ভারত। ২০০৯-২০১৬ সালের মধ্যে দক্ষিণ ভারতের বিভিন্ন এলাকায় সন্ত্রাসী হামলায় তিনি জড়িত ছিলেন বলে অভিযোগ করেছে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (এনআইএ)। খবর জি নিউজের। পাকিস্তানের ওই কূটনীতিকের নাম আমির জুবেইর সিদ্দিকি।

এনআইএর ওয়েবসাইটে সিদ্দিকির নাম ও ছবি দিয়ে ‘ওয়ান্টেড’-এর তালিকাভুক্ত করা হয়েছে। একইসঙ্গে আমির জুবেইর সিদ্দিকির বিরুদ্ধে ইন্টারপোলকে রেড নোটিশ জারি করার অনুরোধ জানিয়েছে ভারতের এই তদন্তকারী সংস্থা।

খবরে বলা হয়েছে, ২০১৪ সালে দক্ষিণ ভারতের মার্কিন ও ইসরায়েলি দূতাবাসে হামলা চালায় জঙ্গিগোষ্ঠী। সেই মামলার তদন্তে নামে এনআইএ। তদন্তে হামলার মূল চক্রান্তকারী হিসেবে নাম উঠে আসে শ্রীলঙ্কায় পাকিস্তান দূতাবাসে ভিসা কাউন্সিলর পদে থাকা সিদ্দিকির। তার সঙ্গে এই ঘটনায় নাম জড়িয়েছে আরো দুই কর্মকর্তার। এই ঘটনার পরই পাকিস্তানে গা-ঢাকা দিয়েছেন সিদ্দিকিসহ বাকি অভিযুক্তরা। এই তথ্য হাতে আসার পরই সিদ্দিকির বিরুদ্ধে চার্জশিট তৈরি করে এনআইএ। এনআইএর দাবি, ২০০৯ থেকে ২০১৬ সালের মধ্যে দক্ষিণ ভারতের একাধিক গুরুত্বপূর্ণ জায়গায় হামলা চালানোর পরিকল্পনা করে সিদ্দিকি। শুধু তাই নয়, ভারতের প্রতিরক্ষা ক্ষেত্রে বহু গোপন তথ্যও জোগাড় করার চেষ্টায় ছিল সিদ্দিকি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist