চট্টগ্রাম ব্যুরো

  ২০ মার্চ, ২০১৮

প্রধানমন্ত্রীর জনসভা

পটিয়ায় উৎসবের আমেজ চট্টগ্রাম নগরে হতাশা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২১ মার্চের জনসভাকে ঘিরে চট্টগ্রামের পটিয়ায় এখন সাজ সাজ রব। পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত উক্ত জনসভাকে কেন্দ্র করে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের দুপাশ বিলবোর্ড, তোরণে ছেয়ে গেছে। অন্যদিকে, জনসভাটি চট্টগ্রাম নগরীতে না হওয়ায় হতাশা আছে দলটির নগরের কর্মীদের মধ্যে।

এদিকে, প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে পটিয়ায় প্রতিদিন আরো নতুন নতুন বিলবোর্ড ও তোরণ নির্মাণ চলছে। পাশাপাশি স্কুলমাঠে জনসভার মঞ্চ নির্মাণের কাজও চলছে পুরোদমে। ‘শেখ হাসিনার আগমন, শুভেচ্ছা স্বাগতম’, ‘শেখ হাসিনার সালাম নিন, নৌকা মার্কায় ভোট দিন’, ‘আমি জয় বাংলার লোক, আমার মার্কা নৌকা’, ইত্যাদি সেøাগান শোভা পাচ্ছে এসব ব্যানারে। সবকিছু মিলিয়ে জনসভাকে ঘিরে পটিয়ায় এখন উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

এছাড়া প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে কর্ণফুলী শাহ আমানত সেতু থেকে পটিয়ার শেষ সীমানা বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় পর্যন্ত রাস্তার দুপাশে বিভিন্ন ঘর-বাড়ি সরকারি-বেসরকারি অফিস আদালত, শিক্ষাপ্রতিষ্ঠান নতুনভাবে সাজানো হচ্ছে। বিভিন্ন অফিস আদালতের সাইনবোর্ডও নতুন রং দিয়ে সাজানোর কাজ চলছে।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর এ জনসভার স্থান ঘোষণার পর থেকেই উঠে নানা প্রশ্ন। নগরে মাঠ সংকটের জন্য সমাবেশটি পটিয়ায় বাধ্য হয়ে করতে হচ্ছে এমন বক্তব্যও ছিল আলোচনা-সমালোচনায়। ক্ষমতাসীন দলের সংসদ সদস্য এম এ লতিফ গত রোববার এ বি এম মহিউদ্দিন চৌধুরীর জিয়াফতে গিয়ে দাবি করেছেন, ‘নগরে যারা রাজনীতি করেন তাদের ব্যর্থতার কারণেই পটিয়ায় এই সমাবেশটি আয়োজন করা হচ্ছে।’ নগর আওয়ামী লীগের প্রয়াত সভাপতি আলহাজ এ বি এম মহিউদ্দিন চৌধুরী বেঁচে থাকলে সমাবেশটি চট্টগ্রামেই হতো বলে মনে করেন চট্টগ্রাম বন্দর আসনের সাংসদ এম এ লতিফ। অবশ্য এই দাবি মানতে নারাজ নগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ। আর কেন্দ্রীয় নেতারা বলছেন, সমাবেশ যেখানেই হোক, সেটাকে সফল করাই সংগঠনের দায়িত্ব।

এদিকে, নগর আওয়ামী লীগের আরেকটি সূত্র জানিয়েছে, আউটার স্টেডিয়ামে নির্মাণাধীন সুইমিং পুল নিয়ে আ জ ম নাছিরের সঙ্গে প্রয়াত মহিউদ্দিন চৌধুরীর অনুসারী আওয়ামী লীগের একটি অংশের বিরোধ ছিল। এখন মাঠ সংকটের কারণে সভা না হওয়ার সুযোগে আ জ ম নাছিরকে আরো কোণঠাসায় ফেলারও সুযোগ তৈরি হয়েছে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন বলেন, জনসভা চট্টগ্রাম নগরে না হওয়ায় সাধারণ মানুষের মনে কিছুটা হতাশা আছে। মানুষের মধ্যে মনমরা ভাব এসেছে। আবার পটিয়ায় এই সভা হওয়ায় রাজনৈতিক কর্মী হিসেবে এক ধরনের আনন্দেরও জায়গা আছে। কারণ, আমাদের নেত্রী শুধু শহরে নয়, গ্রামে গিয়েও সভা করেন।

তবে হতাশা ছাপিয়ে জনসভাকে ঘিরে নগরের নেতাকর্মীদের মধ্যে রয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা এবং প্রস্তুতিও। প্রতিদিনই প্রস্তুতিমূলক বৈঠক হচ্ছে। স্থানীয় নেতাদের সঙ্গে বৈঠকে যোগ দিচ্ছেন কেন্দ্রীয় নেতারাও। গত রোববার রাতেও বৈঠক হয়েছে নগর ভবনের সিটি মেয়র আ জ ম নাছিরের কার্যালয়ে। মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকগণ এ বৈঠক করেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সিটি করপোরেশনের পক্ষ থেকেও চলছে শহর পরিষ্কার, ফুটপাতে রং করা, ভাঙা সড়ক সংস্কার করার কাজ। যদিও প্রধানমন্ত্রী চট্টগ্রাম নগর থেকে হেলিকপ্টারযোগে পটিয়ায় যাবেন বলে গতকাল সোমবার সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের নেতারা তথ্য দিয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist