reporterঅনলাইন ডেস্ক
  ০২ অক্টোবর, ২০১৮

লিটন দাসের আউটের জেরে কোহলির ওয়েবসাইট হ্যাকড

ভারতের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির অফিসিয়াল ওয়েবসাইট হ্যাক করেছে হ্যাকাররা। তার ওয়েবসাইটে এখন‌ ভারতের বিপক্ষে এশিয়া কাপের ফাইনালে লিটন দাসের বিতর্কিত আউটের সেই ছবি ঝুলছে! ভারতীয় গণমাধ্যম দাবি, বাংলাদেশি হ্যাকাররা এই কাণ্ড ঘটিয়েছে।

২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের দুটি বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে বাংলাদেশ-ভারতের ক্রিকেটপ্রেমীদের সম্পর্ক আদায়-কাঁচকলায় রূপ নিয়েছিল। এবার লিটনের ওই ঘটনার পর আবারও যেন ঘুমন্ত আগ্নেয়গিরি যেন জেগে উঠেছে। তাই এশিয়া কাপে কোহলি না খেললেও 'প্রতিবাদ' জানাতে তার ওয়েবসাইটটাই বেছে নিল হ্যাকাররা।

গত ২৯ সেপ্টেম্বরের পর থেকে http://www.viratkohli.club/gallery ওয়েবসাইটটি এখন পর্যন্ত হ্যাকারদের দখলে। এতে আইসিসি এবং ভারতীয় ক্রিকেটপ্রেমীদের প্রতি বার্তা দিয়েছে হ্যাকাররা। 'সাইবার সিকিওরিটি ইন্টেলিজেন্স' (সিএসআই) নামের একটি হ্যাকার গ্রুপ এই ঘটনার দায় স্বীকার করে ফেসবুকে পো্স্ট দিয়েছে।

ফেসবুক পোস্টে তারা লিখেছে, 'আমরা সবাই জানি, ক্রিকেট হলো জেন্টেলম্যানদের খেলা! কিন্তু বাংলাদেশ প্রতিবার এমনভাবে পক্ষপাতিত্ব করার জন্য ব্যর্থ হয়!! যার প্রতিবাদ হিসেবে বিরাট কোহলির অফিসিয়াল ওয়েবসাইট হ্যাক করা হলো এবং সামনে আরও অনেক কিছু হবে!

ভারতীয় ক্রিকেটপ্রেমীদের প্রতি বার্তা দিয়ে লেখা হয়েছে, 'ভারতীয় ভাই এবং বোনেরা, আমরা আপনাদের অসম্মান করছি না। দয়া করে ভাবুন তো, এমন ঘটনা যদি আপনাদের দলের সঙ্গে হতো তাহলে কেমন লাগত আপনাদের? প্রতিটি জাতীয় দল আন্তর্জাতিক ক্রিকেটে সমাধিকার পাওয়ার অধিকার রাখে। আমরা এর শেষ দেখে ছাড়ব।'

এদিকে ওয়েসবাইটে আইসিসির প্রতি এক বিবৃতিতে লেখা হয়েছে, 'প্রিয় আইসিসি, ক্রিকেট কি ভদ্রলোকের খেলা নয়? প্রত্যেক দলের কি ফেয়ার প্লের সুযোগ পাওয়ার অধিকার নেই? দয়া করে ব্যখ্যা করুন তো, এটা কীভাবে আউট হয়? আপনারা যদি এজন্য অফিসিয়ালি ক্ষমা না চান এবং আম্পায়ারদের শাস্তি না দেন, তাহলে প্রতি মুহুর্তে আপনাদের ওয়েবসাইট হ্যাকড হওয়ার জন্য প্রস্তুত থাকুন!'

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওয়েবসাইট হ্যাকড,বিরাট কোহলি,এশিয়া কাপ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close