reporterঅনলাইন ডেস্ক
  ১৬ নভেম্বর, ২০১৭

‘দলে কিছু পরগাছাও আছে’

আওয়ামী লীগে কিছু পরগাছা কর্মী আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এক সাংবাদিকের প্রশ্ন লেখা চিরকুটের জবাবে তিনি এ কথা বলেন। তিনি বলেন, আ. লীগে শুধু আদর্শিক কর্মী না, কিছু কিছু পরগাছাও আছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ইউনেসকোর বিশ্ব ঐতিহ্যের প্রামাণ্য দলিল শাখায় স্বীকৃতি পাওয়ায় মহিলা আ. লীগ এ আলোচনা সভার আয়োজন করে।

অপরদিকে সকালে আ. লীগ নেতা শাহে আলম মুরাদ এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের কর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। সকালের ওই ঘটনায় তিনটি মোটরসাইকেলে আগুন দেওয়া ও প্রায় ২০টির মতো মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এ বিষয়ে সাংবাদিকেরা জানতে চাইলে ওবায়দুল কাদের এমন মন্তব্য করেন।

সকালের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন ওবায়দুল কাদের। আলোচনা সভাতেই পুলিশ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে এ বিষয়ে নির্দেশ দেওয়ার কথা জানান তিনি। তিনি বলেন, লালবাগের ঘটনায় যারা শৃঙ্খলা নষ্ট করেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য মহানগর পুলিশ কমিশনারকে অনুরোধ করা হয়েছে। ইতিমধ্যে দু-একজনকে গ্রেপ্তারও করা হয়েছে।

মহিলা আওয়ামী লীগের সদস্যদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, নারীদের বাদ দিয়ে বাংলাদেশের উন্নয়নের চাকা সচল হবে না। মহিলারা হবে নির্বাচনের অন্যতম হাতিয়ার। নির্বাচনের জন্য সবাইকে পাড়ায় পাড়ায় গিয়ে সরকারের উন্নয়নের কর্মকাণ্ডের কথা বলতে হবে। উঠান বৈঠক করতে হবে। এবারের নির্বাচন একটি চ্যালেঞ্জের নির্বাচন। সদস্য সংগ্রহের সময় নতুন নারী ভোটারদের গুরুত্ব দেওয়া হচ্ছে। ১৮ নভেম্বরের নাগরিক সমাবেশ হবে সর্বকালের সেরা সমাবেশ। কবিতা আবৃত্তির মাধ্যমে এই সমাবেশ শুরু হবে। সমাবেশে সবাইকে উপস্থিত হওয়ার আহ্বান জানান তিনি। সমাবেশ নির্বিশেষে জনমতের প্রতিফলন ঘটবে এবং তা একটি জনসমুদ্রে পরিণত হবে বলেও আশা প্রকাশ করেন মন্ত্রী।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উদ্দেশে কাদের বলেন, আজ তিনি আদালতে গিয়ে বারবার বলেছেন তিনি নাকি ন্যায়বিচার পাবেন না। তাহলে আপনার কি আদালতের ওপর আস্থা নেই? নির্দোষ হয়ে থাকলে বিচারকাজকে বিলম্বিত করবেন না। আদালতে ঘণ্টার পর ঘণ্টা বক্তব্য দিয়েছেন। আপনার আত্মপক্ষ বক্তব্য নতুন করে বিশ্ব রেকর্ড হবে। আদালতকে সাহায্য করুন। প্রতিটি আত্মপক্ষ সমর্থন বক্তব্য এত দীর্ঘ করবেন না। আদালতের প্রতি আস্থা রাখুন, সরকার কোনো বিচারপ্রক্রিয়ায় বাধা দেয়নি, দেবে না।

অন্য কোনো সরকারের আমলে দলীয় কর্মীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার ইতিহাস নেই দাবি করে ওবায়দুল কাদের বলেন, অতীতে অনেক দলের নেতা-কর্মী অনেক অপরাধ করে পার পেয়ে গেছে। এসব দল কখনো অভিযুক্ত কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি। কিন্তু আ. লীগ সব সময় কারও বিরুদ্ধে অভিযোগ পেলে শুধু সাংগঠনিক নয়, প্রশাসনিক ব্যবস্থাও নিয়েছে। সে জন্য সংসদ সদস্য হয়েও কারাগারে থাকা, মন্ত্রী হয়েও আদালতে হাজিরা দেওয়ার ঘটনা দেখা যায়।

ফরিদপুরের ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগ ভেঙে দেওয়া হয়েছে, এমন একটি গুজবের জবাবে ওবায়দুল কাদের বলেন, দলের কোনো শাখার কমিটি ভেঙে দেওয়ার একমাত্র ক্ষমতা রাখেন দলীয় সভাপতি। এ ছাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগ ছাড়া অন্য কেউ কোনো কমিটি ভেঙে দিতে পারে না। যদি কেউ এমন করে, তাহলে সেটি কার্যকর হবে না এবং গ্রহণযোগ্য হবে না।

মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, মহিলাবিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পরগাছা,দল,ওবায়দুল কাদের
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist