reporterঅনলাইন ডেস্ক
  ২১ জুলাই, ২০১৭

শনিবার হজ ক্যাম্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

এবছর হজের প্রথম ফ্লাইট শুরু হবে সোমবার। শনিবার সকাল ১০টায় হজ ক্যাম্পের অনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতোমধ্যে ক্যাম্প উদ্বোধনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শুক্রবার বিকালে হজ ক্যাম্পের পরিচালক মো. সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আগামীকাল (শনিবার) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করবেন। ইতিমধ্যে আমরা সকল প্রস্তুতি শেষ করেছি। আনুষ্ঠানিক উদ্বোধনের জন্য হজ ক্যাম্প এখন প্রস্তুত।’ দেখা গেছে, অনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে ক্যাম্পের আশপাশের এলাকা সাজানো হয়েছে। রাস্তায় লাগানো হয়েছে বিভিন্ন রঙয়ের পতাকা। ফুটপাত দখল মুক্ত করা হয়েছে। নেয়া হয়েছে ব্যাপক নিরপত্তা। মোতায়েন করা হয়েছে র‌্যাব-পুলিশ সদস্যদের।

জানা গেছে, এবছর ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন বাংলাদেশ থেকে হজ করতে যাবে। যাত্রী পরিবহন করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এরাবিয়ান এয়ারলাইন্স। ওই দুই এয়ারলাইন্স সমান অনুপাতে যাত্রী পরিবহন করবে।

সোমবার প্রথম ফ্লাইটটি ৪১৯ জন হজযাত্রী নিয়ে সৌদি আরবের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে। এবার ফিরতি হজ ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর এবং শেষ হবে ৫ অক্টোবর। এছাড়া মদিনা থেকে চারটি ফ্লাইট পরিচালনা করা হবে।

এদিকে সোমবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন হজ ফ্লাইটের অনুষ্ঠানিক উদ্বোধন করবেন বলে জানা গেছে।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হজ ক্যাম্প,উদ্বোধন,প্রধানমন্ত্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist