reporterঅনলাইন ডেস্ক
  ২০ নভেম্বর, ২০১৯

বাস চলাচলে বাধা দিচ্ছে ট্রাক শ্রমিকরা!

আজ সকাল থেকেই রাজধানী ঢাকায় গণপরিবহনের বেশ সংকট দেখা গেছে। এতে ভোগান্তিতে পড়েছে অফিসগামী যাত্রীরা। গণপরিবহন চলাচলে ট্রাক শ্রমিকরা বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছে ঢাকা বাস মালিক সমিতি।

সমিতির অভিযোগ, বুধবার সকাল থেকে ঢাকা থেকে গাজীপুর ও নারায়ণগঞ্জে উদ্দেশে ছেড়ে যাওয়া এবং গাজীপুর ও নারায়ণগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা গণপরিবহনকে চলাচলে বাধা দিচ্ছিল আন্দোলনকারী ট্রাক শ্রমিকরা। তবে কোথাও কোথাও পুলিশের সহযোগিতায় বাস চলাচল করলেও বাসের চালক ও সহকারীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

ঢাকা মহানগর বাস মালিক সমিতির দফতর সম্পাদক গোলাম সামদানী বলেন, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই আইন মেনে রাজপথে গাড়ি চালানোর চেষ্টা করছি। কিন্তু আমাদের এই চলাচলকে বাধা দিচ্ছে আন্দোলনকারী ট্রাক শ্রমিকরা। তারা ঢাকা থেকে গাজীপুর উদ্দেশে ছেড়ে যাওয়া বাসগুলোকে সাতরাস্তা, মহাখালী এবং নারায়ণগঞ্জের উদ্দেশে ছেড়ে যাওয়া বাসকে শনির আখড়া এলাকাসহ বিভিন্ন পয়েন্টে বাধা দিচ্ছে। এমনকি তারা বাস থেকে যাত্রীদেরও নামিয়ে দিচ্ছে। এ অবস্থায় আমরা ৯৯৯-এ কল দিয়ে পুলিশি সহায়তায় গাড়ি চালানোর চেষ্টা করছি। অনেক জায়গায় পুলিশ আমাদের সহায়তা করছে। কিন্তু কোথাও কোথাও বিপুল সংখ্যক শ্রমিকদের মাঝে গুটিকয়েক পুলিশ তেমন কিছু করতে পারছে না।

তবে বাস মালিক সমিতির অভিযোগ অস্বীকার করেছে বাংলাদেশ ট্রাক কাভার্ডভ্যান মালিক সমিতি। তাদের মুখপাত্র স্বপন হোসাইন বলেন, বাস মালিক সমিতির অভিযোগ সত্য নয়। কোথাও বাধা দেওয়ার মতো ঘটনা ঘটেনি।

তিনি বলেন, যাদের ইচ্ছা গাড়ি চালাবে, যাদের ইচ্ছা গাড়ি চালাবে না। এখানে আমাদের হস্তক্ষেপ করার কোনো সুযোগ নেই। আমি এরই মধ্যে শনির আখড়া ও যাত্রাবাড়ী এলাকায় ঘুরেছি। কোথাও এ ধরনের কোনো ঘটনা ঘটে নাই।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাস চলাচল,ট্রাক শ্রমিক,ভোগান্তি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close