reporterঅনলাইন ডেস্ক
  ০৫ মার্চ, ২০১৯

বিকল্প ভেন্যুতে অরুন্ধতীর বক্তৃতা

বুকারজয়ী লেখক ও বিশিষ্ট মানবাধিকার কর্মী অরুন্ধতী রায়ের বক্তৃতা রাজধানীর নতুন ভেন্যুতে অনুষ্ঠিত হবে। ধানমণ্ডির মিদাস সেন্টারে মঙ্গলবার সন্ধ্যা ৬টায় এই আলোচনা শুরু হওয়ার কথা রয়েছে। পূর্বে যারা নিবন্ধিত হয়েছেন তারাই এতে অংশ নিতে পারবেন। ঢাকায় চলমান ‘ছবি মেলা আন্তর্জাতিক আলোকচিত্রী উৎসব’-এর ফেসবুক পেজে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এর আগে কৃষিবিদ ইনস্টিটিউটে হওয়ার কথা ছিল এই আলোচনার। কিন্তু ঢাকা মেট্রোপলিটন পুলিশ গতকাল রাতে অনুমতি প্রত্যাহার করায় আলোচনা অনুষ্ঠানটি স্থগিত করেছিল ‘ছবি মেলা’ কর্তৃপক্ষ।

আলোচনা স্থগিতের তথ্য দিয়ে ছবি মেলার ফেসবুকে লেখা হয়, আমরা ঢাকা মহানগর পুলিশের মাধ্যমে গত রাতে জানতে পেরেছি অরুন্ধতী রায়ের আলোচনা অনুষ্ঠানটি ‘অনিবার্য কারণবশত’ প্রত্যাহার করা হয়েছে। যা ৫ মার্চ কৃষিবিদ ইনস্টিটিউটে হওয়ার কথা ছিল। গত ১৬ ফেব্রুয়ারি আমাদের আবেদনের পরিপ্রেক্ষিতে পুলিশ এই অনুষ্ঠানের অনুমতি দিয়েছিল।

এই অনুষ্ঠানটি আয়োজনের জন্য বিপুল প্রস্তুতি নেওয়া হয়েছিল। এ অবস্থায় এমন সিদ্ধান্তে আমরা গভীর মর্মাহত। অরুন্ধতি রায়ের মতো সেলিব্রেটি লেখকের প্রথম বাংলাদেশ সফরে এই অনুষ্ঠানের জন্য যারা অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন তারা কতটা হতাশ হয়েছেন, তা আমরা জানি। যারা এই অনুষ্ঠানের জন্য অপেক্ষায় ছিলেন এবং হতাশ হয়েছেন আমরা তাদের কাছে দুঃখ প্রকাশ করছি।

গত ২৮ ফেব্রুয়ারি ঢাকায় শুরু হয় আন্তর্জাতিক আলোকচিত্র উৎসব ‘ছবিমেলা’। যা চলবে আগামী ৬ মার্চ পর্যন্ত। এই উৎসবের অংশ হিসেবে আজ ‘আটমোস্ট এভরিথিং’ শিরোনামে একটি আলোচনা অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল অরুন্ধতী রায়ের।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অরুন্ধতী রায়,ছবি মেলা,বক্তৃতা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close