reporterঅনলাইন ডেস্ক
  ১৯ সেপ্টেম্বর, ২০১৭

ফ্লোরিডায় ইরমার তাণ্ডব : নিহত বেড়ে ৫০

হারিকেন ইরমার আঘাতে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ জনে। গত সপ্তাহে আঘাত হানা ইরমার আঘাতে তাদের মৃত্যু হয়েছে।

ফ্লোরিডা জরুরি ব্যবস্থাপনা বিভাগ সরকারিভাবে মৃতের সংখ্যা ৩৪ বলে উল্লেখ করলেও উত্তর মিয়ামির হলিউডে একটি নার্সিং হোমে আরও যে আটজনের মৃত্যু হয়েছে তা ওই সরকারি হিসেবের সাথে যোগ করা হয়নি।

এদিকে ফেডারেল এমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি (এফইএমএ) জানায়, হারিকেন ইরমার আঘাতে কিসের এক চতুর্থাংশ ঘরবাড়ি লণ্ডভণ্ড হয়ে গেছে।

ক্যারিবীয় অঞ্চলে তাণ্ডবের পর গত ১০ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা উপকূলে আঘাত হানে শক্তিশালী ঘূর্ণিঝড় ইরমা। ঘূর্ণিঝড়ের তাণ্ডবে ও লোকজন সরিয়ে নেয়ায় ভুতুড়ে নগরে পরিণত হয় রাজ্যের দক্ষিণ-পূর্ব প্রান্তের উপকূলঘেঁষা মায়ামি শহর। ফ্লোরিডায় আঘাত হানার আগে ক্যাটাগরি চার মাত্রার ঘূর্ণিঝড়টির গতিবেগ ছিল ঘণ্টায় সর্বোচ্চ ২০৯ কিলোমিটার।

এরআগে কয়েকটি ক্যারিবীয় দ্বীপপুঞ্জে ইরমার আঘাতে ২৫ জনের মতো মৃত্যু হয় বলে গণমাধ্যমের খবরে বলা হয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইরমা,ফ্লোরিডা,ঘূর্ণিঝড়
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist