reporterঅনলাইন ডেস্ক
  ১৩ ডিসেম্বর, ২০১৭

বাংলাদেশি প্রতিষ্ঠান ‘এলরেক’ পেলো স্কটিশ ডাইভারসিটি অ্যাওয়ার্ড

সমানাধিকার নিয়ে কাজ করা বাংলাদেশিদের একটি সংস্থা ‘এলরেক’ স্কটল্যান্ডে প্রথমবারের মতো অনুষ্ঠিত ‘স্কটিশ ডাইভার্সিটি অ্যাওয়ার্ডস ২০১৭’ অর্জন করেছে। ‘থার্ড সেক্টর অর্গানাইজেশন অব দ্যা ইয়ার’ বিভাগে এ সম্মাননা পায় সমানাধিকার ও বৈষম্য নিরোধে কাজ করা বাংলাদেশিদের সংস্থা ‘এডিনবরা অ্যান্ড লোদিয়ান রিজিওন্যাল ইকুয়ালিটি কাউন্সিল’ (এলরেক)।

স্থানীয় সময় গত সোমবার যুক্তরাজ্যের গ্লাসগো ক্রাউন প্লাজা হোটেলে ‘ক্রিয়েটিভ ওশিয়ানিক ইভেন্ট গ্রুপ’ আয়োজিত অনুষ্ঠানে এ সম্মাননা নেন এলরেকের প্রধান ফয়ছল চৌধুরী এবং কর্মকর্তা মিজান রহমান।

সম্মাননা পাওয়ার অনুভূতি জানাতে গিয়ে ফয়ছল চৌধুরী বলেন, “এডিনবরা ও লোদিয়ান এলাকায় সমানাধিকার প্রতিষ্ঠা ও বৈষম্য নিরোধে ১৯৭১ সালে প্রতিষ্ঠিত হয় ‘এলরেক’। বৈষম্য রোধে ভবিষ্যত চ্যালেঞ্জ মোকাবেলায় কাজ করতে এ ধরনের অ্যাওয়ার্ড প্রেরণা যোগাবে।”

আতা ইয়াকুব ও রুপা মুকার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আয়োজক সংগঠনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইরফান ইউনুস। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগে মোট ২৮টি সম্মাননা দেওয়া হয়। প্রতি বিভাগে দশটি মনোনয়নের মধ্য থেকে বিজয়ী ঘোষণা করা হয়। এছাড়া অনুষ্ঠানে আন্তর্জাতিক দাতব্য সংস্থা ‘ওয়েল ফাউন্ডেশন’ তাদের তহবিল সংগ্রহ করে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্কটিশ ডাইভারসিটি অ্যাওয়ার্ড,এলরেক,স্কটল্যান্ড
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist