নিউইয়র্ক প্রতিনিধি

  ২১ অক্টোবর, ২০১৭

যুক্তরাষ্ট্রে ‘ভাগ্য গড়া’ স্বপ্নই থেকে গেল রিফাতের

মায়ের সঙ্গে আবু সুফিয়ান মল্লিক রিফাত

স্বপ্নের দেশ আমেরিকায় আসার সাড়ে তিন মাসের মাথায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল বাংলাদেশি যুবক আবু সুফিয়ান মল্লিক রিফাতের (২৩)। ভাগ্য গড়ার স্বপ্ন নিয়ে চলতি বছরের ১২ জুলাই যুক্তরাষ্ট্র এসেছিলেন তিনি। কিন্তু তার সেই স্বপ্ন-স্বপ্নই থেকে গেল। মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবু বকর মল্লিকের ছেলে রিফাত নিউইয়র্ক শহরের ম্যানহাটনের একটি রেস্টুরেন্টে কাজ করতেন। রেস্টুরেন্টের খাবার গ্রাহকের বাসায় পৌঁছে দিতে সাইকেল চালিয়ে যাওয়ার সময় দুই সপ্তাহ আগে দুর্ঘটনার মুখে পড়েন রিফাত। আহত অবস্থায় তাকে ভর্তি করা হয়েছিল মাউন্ট সিনাই হাসপাতালে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় গত বুধবার ভোরে মারা যান তিনি।

যুক্তরাষ্ট্রে মুন্সীগঞ্জ-বিক্রমপুর অ্যাসোসিয়েশনের সভাপতি শাহাদাত হোসেন জানান, রিফাত ইমিগ্র্যান্ট হয়ে চলতি বছরের ১২ জুলাই যুক্তরাষ্ট্র এসেছিলেন। তার এক বোন কানাডায় বাস করেন। আর বাবা-মা অন্য ভাইবোনদের নিয়ে নিউইয়র্কে বসবাস করছেন। যুক্তরাষ্ট্রে আসার আগে রিফাত ঢাকার ব্র্যাক ইউনিভার্সিটি থেকে ব্যবসায় প্রশাসনে গ্র্যাজুয়েশন করেন। ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত ব্র্যাক ইউনিভার্সিটির কালচারাল ক্লাবের সেক্রেটারি ছাড়াও বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে জড়িত ছিলেন। তিনি জানান, রিফাতের মরদেহ বাংলাদেশে তার গ্রামের বাড়িতে দাফন করা হবে। এজন্য রিফাতের বাবা-মা ও বড় বোন গত বৃহস্পতিবার রাতের ফ্লাইটে বাংলাদেশের উদ্দেশে রওনা দিয়েছেন। নিউইয়র্ক সময় গতকাল শুক্রবার বাদ জুমা রিফাতের জানাজা হয় জ্যামাইকা মুসলিম সেন্টারে। তার লাশ বাংলাদেশের পথে রয়েছে।

শোকসভা : এদিকে মুন্সীগঞ্জের বিক্রমপুরের কৃতী সন্তান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাবেক একান্ত সচিব ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সভাপতি নূরুল ইসলাম অনু ও অকাল প্রয়াত রিফাত স্মরণে গতকাল শুক্রবার নিউইয়র্কের জ্যাকসন হাইটসে নিউ মেজবান রেস্টুরেন্টে শোকসভার আয়োজন করা হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আমেরিকা,সড়ক দুর্ঘটনা,বাংলাদেশি যুবক,নিউইয়র্ক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist